শুক্রবার, ০৭ মে ২০২১, ০৯:১৭ অপরাহ্ন

করোনায় আক্রান্ত হয়ে অভিনেতা মহসিনের মৃত্যু

বিনোদন প্রতিবেদক:: করোনার দ্বিতীয় ঢেউ শুরু হতেই দেশের বিনোদন জগতে মৃত্যুর স্রোত বয়ে যাচ্ছে। সেই স্রোতে ভেসে এবার অজানার পথে পাড়ি দিলেন ছোট পর্দার সুপরিচিত অভিনেতা এস এম মহসিন।

রবিবার সকাল সাড়ে ৯টার দিকে রাজধানীর বারডেম হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

অভিনেতা মহসিন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। দুই সপ্তাহেরও বেশি সময় ধরে তিনি বারডেম হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। তাকে আইসিইউতে রাখা হয়েছিল। রবিবার সেখানেই তার মৃত্যু হয়। এই অভিনেতার মৃত্যুর বিষয়টি গণমাধ্যমকে জানান নাট্য নির্মাতা, অভিনেতা ও ডিরেক্টরস গিল্ডের সভাপতি সালাউদ্দিন লাভলু।

কয়েকদিন আগে অভিনেতা মহসিনের সুস্থতা কামনা করে সোশ্যাল মিডিয়ায় দোয়া প্রার্থনা করেন অভিনেত্রী তানভিন সুইটি, নির্মাতা মুরাদ পারভেজ ও অনিমেষ আইচ। কিন্তু ফিরলেন না তিনি। পৃথিবীর মায়া ত্যাগ করে চলে গেলেন আপন ঠিকানায়। যেখানে সবাইকেই যেতে হবে।

এস এম মহসিন মঞ্চ ও টিভি অভিনেতা হিসেবে সুপরিচিত ছিলেন। এছাড়া তিনি দেশের জনপ্রিয় টিভি ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’তে নিয়মিত অভিনয় করতেন। জীবদ্দশায় তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্য বিভাগ অনুষদের সদস্য, বাংলাদেশ শিল্পকলা একাডেমির ভারপ্রাপ্ত মহাপরিচালক এবং জাতীয় থিয়েটারের প্রথম প্রকল্প পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

আতিকুল হক চৌধুরী পরিচালিত ‘রক্তে ভেজা’ ও ‘কবর’ নাটকে এবং মুনীর চৌধুরী পরিচালিত ‘চিঠি’ নাটকে অভিনয় করে জনপ্রিয়তা পান এস এম মহসিন। ২০১৮ সালে তিনি বাংলা একাডেমির সন্মানিত ফেলো লাভ করেন। পেয়েছেন শিল্পকলা পদকও। অভিনয়ে গুরুত্বপূর্ণ অবদানের জন্য ২০২০ সালে সরকার তাকে দেয় একুশে পদক।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution