মঙ্গলবার, ২৭ Jul ২০২১, ০৩:৫৬ পূর্বাহ্ন

ঈশ্বরদীতে দু’লাখ টাকা ঘুষ দাবি করার প্রতিবাদে সংবাদ সম্মেলন

আশরাফুল আবেদীন, ঈশ্বরদী থেকে॥ দু’লাখ টাকা ঘুষ না দেওয়ায় দু’একর জমি অনিয়ম-দূর্ণীতি ও মোটা অংকের ঘুষ নিয়ে অন্যদের নামে লিজ দেওয়ার প্রতিবাদ, লিজ বাতিল ও দোষীদের শাস্তির দাবিতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার দুপুরে ঈশ্বরদী ফুড গার্ডেনে নাটোর জেলার বাগাতিপাড়াস্থ লোকমান পুর মালিগাছা এলাকার ক্ষতিগ্রস্ত বৈধ লিজ গ্রহিতা মাসুদুর রহমান, মো: সাজেদুর রহমান ও মো: আব্দুল মজিদ এ সংবাদ সম্মেলনের আয়োজন করেন।

সম্মেলনে লিখিত বক্তব্যে মাসুদুর রহমান অভিযোগ করে বলেন, আমরা বৈধভাবে লিজ গ্রহণ করে গত ৫০ বছর ধরে রেলওয়ের দু’একর জমি আবাদ করে আসছিলাম। রেল অফিসের ঘাপলাসহ নানা কারণে কয়েক বছরের খাজনা বাকি পড়ে। এ অবস্থায় আমরা পাকশী বিভাগীয় ভুমি অফিসে গিয়ে খাজনা দেওয়ার চেষ্টা করলে অফিসের দায়িত্বশীল কর্মকর্তা-কর্মচারিরা দু’লাখ টাকা ঘুষ দাবি করেন। আমরা তাদের দাবিকৃত ঘুষের পরিমাণ কমাতে অনুরোধ করলে তারা আমাদের উপর ক্ষিপ্ত হয়ে ওঠেন। আমাদের সাথে ভাল আচরন না করে অফিস থেকে চলে যেতে বলেন। আমরা বিষয়টি জানানোর জন্য পশ্চিমাঞ্চল রেলওয়ের প্রধান ভূ-সম্পত্তি কর্মকর্তা বরাবর আবেদন করেও কোন কাজ হয়নি। পরে ঐসব কর্মকর্তারা মোটা অংকের টাকা ঘুষ নিয়ে বাগাতি পাড়ার সরপপুরের কয়েক ব্যক্তির নামে লিজ দেওয়ার পাঁয়তারা করছেন। একই সাথে তারা আমাদের লিজ নেওয়া আবাদি জমির বিভিন্ন প্রকার ফসল লুট করে প্রায় তিন লাখ টাকার ক্ষতি এবং সরকারী কয়েক প্রকার গাছ বিক্রি করে প্রায় পাঁচ লাখ টাকা আত্মসাত করেছে। বক্তারা ক্ষতিপুরণ ও নিজেদের নামে লিজ বহাল রাখার দাবি করেন। একই সাথে তারা উক্ত অফিসের অনিয়ম ও দূর্ণীতির সাথে জড়িতদের দৃষ্টান্ত মূলক শাস্তি, প্রধানমন্ত্রী ও রেলপথমন্ত্রীর হস্তক্ষেপ দাবি করেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution