শুক্রবার, ০১ Jul ২০২২, ০৯:৫১ পূর্বাহ্ন

ঈদযাত্রার শেষ দিনে শিমুলিয়া ঘাটে যাত্রীর চাপ নেই

মুন্সিগঞ্জ প্রতিনিধিঃ ঈদযাত্রার শেষ দিনে মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাটে যাত্রীর চাপ নেই। যাত্রীরা ঘাটে এসে ফেরি, লঞ্চ, স্পিডবোট দিয়ে পদ্মা পাড়ি দিয়ে অনায়াসে গন্তব্যে চলে যাচ্ছেন।

প্রতিদিন ভোর ৬টা থেকে শিমুলিয়া ঘাট থেকে লঞ্চ চলাচল শুরু হলেও শেষ রাতে ঝড়-বৃষ্টির কারণে সোমবার ( ১৫ থেকে ২০ মিনিট পর পর লঞ্চ চলাচল শুরু হয়েছে।

গত ৩ দিন শিমুলিয়া ঘাটে ঘরমুখো মানুষের উপচেপড়া ভিড় থাকলেও আজ অনেকটাই ফাকা শিমুলিয়া ঘাট। ফলে‌ ভোগান্তি কমেছে এ পথে যাতায়াতকারীদের।

ঘাট কর্তৃপক্ষ জানায়, সকাল থেকে ১০টি ফেরি, ৮৫টি লঞ্চ ও ১৫৫টি স্পিডবোট চলাচল করছে। এসব যানবাহনে চড়ে নির্বিঘ্নে পদ্মা পাড়ি দিচ্ছেন দক্ষিণ-পশ্চিমবঙ্গের ২১ জেলার ঘরমুখী মানুষ।

এই ব্যাপারে শিমুলিয়া খাটের নদীবন্দর কর্মকর্তা মো. সোলাইমান বলেন, শিমুলিয়া ঘাট থেকে ৮৫টি লঞ্চ ও ১৫৫টি স্পিডবোট চলছে। শেষরাতে ঝড়-বৃষ্টির কারণে আবহাওয়া পর্যবেক্ষণ করে সকাল ৬টা থেকে লঞ্চ চলাচলের কথা থাকলেও ১৫ থেকে ২০ মিনিট পরে লঞ্চ চলাচল শুরু করা হয়েছে। ঘাটে এখন তেমন যাত্রীর চাপ নেই।

এ ব্যাপারে শিমুলিয়া ঘাটের সহকারী ব্যবস্থাপক (বাণিজ্য) ফয়সাল আহমেদ বলেন, ঘাট একেবারে স্বাভাবিক। ১০টি ফেরি চলাচল করছে। অপেক্ষমাণ কোনো গাড়ি নেই।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution