রবিবার, ২৫ Jul ২০২১, ০৬:৪৬ অপরাহ্ন

ইউরোসেরা গোলরক্ষককে দলে বিড়ালো পিএসজি

স্পোর্টস ডেস্ক:: ইউরো কাপের স্বাদ নেওয়ার পর পরই এসি মিলানকে বিদায় জানিয়েছিলেন এবারের ইউরোসেরা গোলরক্ষক জিয়ানলুইজি দোন্নারুমা।

বুধবার নিজের ফেসবুক অ্যাকাউন্টে এক আবেগঘন পোস্টে মিলানকে বিদায় জানান তিনি।

তার একদিন পরেই ইতালির এই গোলরক্ষককে বিনামূল্যে দলে ভেড়াল ফ্রান্সের সেরা ক্লাব প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)।

দলবদলে দোন্নারুমার পেছনে কোনো অর্থ না লাগার কারণ মিলানের সঙ্গে চুক্তি শেষ হওয়ার পর এতদিন ‘ফ্রি এজেন্ট’ হয়েছিলেন ইতালিয়ান এই গোলরক্ষক। আর সেই সুযোগ লুফে নিল নেইমারের ক্লাব পিএসজি। অর্থাৎ দোন্নারুমার বর্তমান বাজারমূল্য অনুসারে ৬০ মিলিয়ন ইউরোর বা বাংলাদেশি মূদ্রায় ৬০০ কোটি টাকার কানাকড়িও খরচ করতে হয়নি পিএসজির।

স্কাই স্পোর্টস জানিয়েছে, ২২ বছর বয়সি গোলরক্ষক দোন্নারুমার সঙ্গে ৫ বছরের চুক্তি করেছে পিএসজি। পিএসজিতে ভিড়ে যারপরনাই খুশি ইউরোসেরা গোলরক্ষক। ক্লাবটির ওয়েবসাইটে তিনি লিখেছেন, প্যারিসে আসতে পেরে আমি খুশি। পিএসজি অত্যন্ত জনপ্রিয় ও তারকাবহুল ক্লাব। এখানে আমাকে অনেক চ্যালেঞ্জ গ্রহণ করতে হবে। আর যত বেশি চ্যালেঞ্জ মোকাবিলা করে জয় ছিনিয়ে এনে ক্লাবটির সমর্থকদের ভালোবাসা অর্জন করতে চাই।

সদ্য সমাপ্ত ইউরোয় ইতালির রক্ষণে মহাপ্রাচীর হয়ে দাঁড়িয়েছিলেন জিয়ানলুইজি দোন্নারুমা। তাকে ভেদ করে আজ্জুরিদের জালে বল জড়ানো ছিল দূর্ভেদ্য। ফাইনালে জয়টাও তো এসেছে তারই নৈপুণ্যে। পেনাল্টি শুট আউটে দুটি দুর্দান্ত সেভ করে ইউরো-২০ এর শিরোপা এনে দিয়েছেন তিনি। ১৯৬৮ সালের পর প্রথম ইউরো শিরোপা জিতল মানচিনির দল।

আসরের সেরা খেলোয়াড় ও সেরা গোলরক্ষক হয়ে ইতিহাস গড়েছেন দোন্নারুমা। গোল্ডেন বল ও গোল্ডেন গ্লোভস দুটোই গেছে তার দখলে। তাই এমন গোলরক্ষককে বিনামূল্যে পেয়ে উৎসবে মাততেই পারে পিএসজি।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution