মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ১১:৩১ পূর্বাহ্ন

আন্তঃজেলা ডাকাত দলের সর্দার রাজ্জাক ও তার ২ সহযোগী অস্ত্রসহ গ্রেফতার

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি:: ঢাকার যাত্রাবাড়ী এলাকা থেকে আন্তঃজেলা ডাকাত সর্দার রাজ্জাক ও তার ২ সহযোগীকে অস্ত্রসহ গ্রেফতার করেছে র‌্যাব-১০।

বুধবার (১৮ জানুয়ারি) র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল রাজধানী যাত্রাবাড়ী থানাধীন ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক সংলগ্ন রায়েরবাগ এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনায় করেন।

এ সময় সোর্স এর মাধ্যমে জানতে পারেন ৮/৯ জনের একটি ডাকাত দল ডাকাতির পূর্ব প্রস্তুতি নিচ্ছেন। অভিযানিক দল সেখানে যায় এবং অভিযান পরিচালনা করে ডাকাত দলের সর্দার ইছা খাঁ ওরফে রাজ্জাকসহ ৩জন ডাকাতকে অস্ত্রসহ গ্রেফতার করা হয়। বাকিরা পালিয়ে যায়।

আসামীরা হলেন- ইছা খাঁ ওরফে রাজ্জাক (৩৪), সৈয়দ জসিম উদ্দিন (৫০) ও নুর ইসলাম (২৮)।

এ সময় র‌্যাব ১০ এর অধিনায়ক মোহাম্মদ ফরিদ উদ্দিন সংবাদ সম্মেলনে সাংবাদিকদের জানান, ডাকাত সর্দার রাজ্জাক কিশোরগঞ্জ জেলার বাসিন্দা। সে অন্য পেশার আড়ালে দীর্ঘদিন যাবৎ ডাকাত চক্রের নেতৃত্ব প্রদান করে আসছিল। ডাকাত সর্দার রাজ্জাক এর নির্দেশে ডাকাতির পূর্বে স্থান নির্ধারণ করে এবং প্রতিমাসে তার নেতৃত্বে ৩/৪ টি ডাকাতি সংগঠিত হত। নির্ধারিত সড়কে বেড়িকেট, অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে ডাকাতি করত এ চক্রটি। গত এক মাসে ব্রহ্মণবাড়ীয়া, চাঁদপুর, পাটুয়াখালী ও কুড়িগ্রামে অস্ত্রের ভয় দেখিয়ে স্বর্ণালংকার, টাকা ও অন্যান্য মূল্যবান সম্পদ ডাকাতি করেছে।

এছাড়া ব্যবসায়ীদের অস্ত্রের ভয় দেখিয়ে মোটা অংকের চাঁদা আদায় করত এবং ডাকাতির কাজে কেউ বাধা প্রদান করলে বা চাঁদা দিতে অস্বীকৃতি জানালে তাদেরকে বিভিন্ন প্রকার হুমকি প্রদানসহ অস্ত্র দিয়ে হত্যা ও গুরুতর জখম করত। এছাড়া তাদেও বিরুদ্ধে বিভিন্ন থানায় হত্যা ও ডাকাতি মামলা রয়েছে। অভিযানের সময় তাদের নিকট থেকে ডাকাতির কাজে ব্যবহৃত ০১টি একনলা বন্দুক, ০৩ রাউন্ড এ্যামুনেশন (গুলি), ০১টি সুইচ গিয়ার চাকু, ০২টি দেশীয় ধারালো অস্ত্র, ০৫টি মোবাইল ফোন ও নগদ- ২,১৮০/- (দুই হাজার একশত আশি) টাকা উদ্ধার করা হয়। এ বিষয়ে তিনি আরো জানান ,অভিযানে গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় ডাকাতি প্রস্তুতির মামলা রুজুর কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution