সোমবার, ১৪ Jun ২০২১, ০৮:০৮ অপরাহ্ন

আইসিসির সেরা ক্রিকেটার মনোনয়নে মুশফিক

স্পোর্টস ডেস্ক:: আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) মে মাসের সেরা খেলোয়াড়ের মনোনয়ন পেয়েছেন বাংলাদেশের মুশফিকুর রহিম। তার সঙ্গে এই তালিকায় আছেন আরও দুজন। পাকিস্তানের পেসার হাসান আলী ও শ্রীলঙ্কার ক্রিকেটার প্রাভিন জয়াবিক্রেমা।

মুশফিক ৭৯ গড়ে ২৩৭ ওয়ানডে রানের জন্য এই তালিকায় মনোনীত হয়েছেন। এ ছাড়া পাকিস্তানি পেসার হাসান আলী ১৪টি টেস্ট উইকেট ও শ্রীলঙ্কান স্পিনার প্রভীন জয়া বিক্রমা ১১টি টেস্ট উইকেট নিয়ে মে মাসের সেরা তালিকার জন্য মনোনীত হন।

এই ক্যাটাগরিতে নারীদের তালিকায় মনোনয়ন পেয়েছেন স্কটল্যান্ডের ক্যাথেরিন ব্রায়েস এবং আয়ারল্যান্ডের গ্যাবি লুইস ও লেহ পল।

সব ধরনের ফরমেটে সেরা পারফরমেন্সের ভিত্তিতে আইসিসি এই ক্রিকেটারদের মনোনয়ন দিয়েছে। মনোনয়নের তালিকায় থাকা এই ক্রিকেটারদের মধ্যে থেকে একজনকে বেছে নেওয়া হবে। যিনি স্বীকৃতি পাবেন আইসিসির মে মাসের সেরা ক্রিকেটার হিসেবে। ভক্ত-সমর্থকরা এখন icc-cricket.com/awards এই লিঙ্কে গিয়ে তাদের সেরা ক্রিকেটারের পক্ষে ভোট দিতে পারেন।

মে মাসে মুশফিকুর রহিম একটি টেস্ট এবং তিনটি ওয়ানডে ম্যাচ খেলেছেন। সবকটি ম্যাচই খেলেছেন তিনি শ্রীলঙ্কার বিরুদ্ধে। শ্রীলঙ্কার বিরুদ্ধে দেশের মাটিতে প্রথমবারের মতো বাংলাদেশকে ওয়ানডে সিরিজ জয়ে মুশফিক বড় ভূমিকা রাখেন। সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে মুশফিক ১২৫ রানের সেঞ্চুরি হাঁকান। তিন ম্যাচের ওয়ানডে সিরিজ বাংলাদেশ জিতে ২-১ ব্যবধানে। মুশফিকুর রহিম হন সিরিজ সেরা খেলোয়াড়।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution