মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ১১:২৯ পূর্বাহ্ন

আইসিসির বর্ষসেরা ওয়ানডে দলে মিরাজ, অধিনায়ক বাবর

স্পোর্টস রিপোর্টার, ই-কণ্ঠ অনলাইন ডেস্ক:: আইসিসি ঘোষিত ২০২২-এর সেরা ওয়ানডে দলে জায়গা করে নিয়েছেন মেহেদী হাসান মিরাজ। গত বছর এই ফরম্যাটে যেভাবে আলো ছড়িয়েছেন, তাতে তার বর্ষসেরা দলে জায়গা পাওয়াটা প্রত্যাশিতই ছিল। হয়েছেও তাই। বছরজুড়ে ধারাবাহিক পারফরম্যান্সের স্বীকৃতি পেয়েছেন অফস্পিনিং অলরাউন্ডার। আর ঘোষিত একাদশের অধিনায়ক নির্বাচিত হয়েছেন পাকিস্তানি অধিনায়ক বাবর আজম।

মঙ্গলবারের ঘোষিত বর্ষসেরা দলের ভালো পারফর্ম করার সৌজন্যে জায়গা পেয়েছেন দুই ভারতীয় শ্রেয়াস আয়ার এবং মোহম্মদ সিরাজ। এছাড়াও নিউজিল্যান্ডের দুই, ওয়েস্ট ইন্ডিজের দুই, দুই অজি তারকা এবং জিম্বাবুয়ের একজন ক্রিকেটার বর্ষসেরা একাদশে জায়গা করে নিয়েছেন।

একাধারে অধিনায়ক, অন্যদিকে ব্যাটার- যৌথ প্রতিভায় দলকে জয় এনে দিতে সফল বাবর আজম। ওপেনার হিসেবে সমালোচনার মুখে পড়লেও ব্যাটেই তার জবাব দিয়েছেন। ৬৭৮ রান ঝুলিতে ভরে বছর শেষ করেছেন তিনি। গড় ৮৪.৮৭। তার নেতৃত্বে তিনটি ওয়ানডে সিরিজের তিনটিতেই জয় পেয়েছে পাকিস্তান। তাই বর্ষসেরার অধিনায়ক হিসেবে বাবরেই আস্থা রেখেছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা (আইসিসি)।

এদিকে, ২৮.২০ গড়ে ১৫ ম্যাচে ২৪ উইকেট নিয়েছেন মেহেদি মিরাজ। তার সেরা পারফরম্যান্স ছিল ২৯ রানে ৪ উইকেট। ৬৬ গড়ে ব্যাট হাতে সংগ্রহ করেছেন ৩৩০ রান। যেখানে একটি সেঞ্চুরির সাথে রয়েছে একটি ফিফটি। ভারতকে ওয়ানডে সিরিজে ২-১ ব্যবধানে হারানোর পেছনে বড় অবদানও ছিল তার। সিরিজ সেরা ছিলেন তিনি। সব অবদান মিলিয়ে তাকে সেরা একাদশে রেখেছে আইসিসি।

একনজরে আইসিসির বর্ষসেরা ওয়ানডে একাদশ:

বাবর আজম (অধিনায়ক), ট্রেভিস হেড, সাই হোপ, শ্রেয়াস আইয়ার, টম লাথাম (উইকেটকিপার), সিকান্দার রাজা, মেহেদি হাসান মিরাজ, আলজারি জোসেফ, মোহম্মদ সিরাজ, ট্রেন্ট বোল্ট, অ্যাডাম জাম্পা।

 

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution