শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ০৩:০৪ পূর্বাহ্ন

২৬ টাকায় ধান, ৩৯ টাকায় চাল কেনা হবে খুলনায়

খুলনা প্রতিনিধিঃ খুলনা জেলা উন্নয়ন সমন্বয় কমিটির নভেম্বর মাসের সভা অনুষ্ঠিত হয়েছে রোববার (২১ নভেম্বর) দুপুরে। জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) মো. ইউসুপ আলীর সভাপতিত্বে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় খুলনা জেলা সহকারী খাদ্য নিয়ন্ত্রক শেখ মো. জাহেদুল ইসলাম জানান, খুলনা জেলায় ৭ নভেম্বর হতে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত সরকারিভাবে ধান-চাল সংগ্রহ চলবে। জেলায় চার হাজার ৭৮৪ মেট্রিক টন ধান ও ৯ হাজার ১৬৮ মেট্রিক টন চাল সংগ্রহের লক্ষ্যমাত্রা রয়েছে। প্রতি কেজি চাল ৩৯ টাকা ও ধান ২৬ টাকা দরে কেনা হবে।

ফুলতলা উপজেলা পরিষদের চেয়ারম্যান শেখ আকরাম হোসেন বলেন, ফুলতলা উপজেলার শিরোমণি এলাকায় বিলডাকাতিয়ার মধ্য দিয়ে রেললাইনের জন্য নির্মাণাধীন আন্ডারপাসের স্থানে পানি জমে থাকায় ওই স্থানের সড়কে চলাচলের ক্ষেত্রে মানুষকে দুর্ভোগ পোহাতে হচ্ছে।

বটিয়াঘাটা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আশরাফুল আলম খান জানান, নির্মাণসামগ্রী হিসেবে রডের দাম বৃদ্ধি পাওয়ায় বটিয়াঘাটা উপজেলা মডেল মসজিদের নির্মাণ কাজ বিলম্বিত হচ্ছে। এ সময় তিনি বিদ্যুৎ সঞ্চালন লাইনের বৃহৎ টাওয়ার স্থাপনে কৃষিজমি ব্যবহার না করার পরামর্শ দেন।

সভায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের পক্ষ থেকে জানানো হয়, আগামী ১৫ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের ৪০টি নতুন ফায়ার স্টেশন উদ্বোধন করবেন। এর মধ্যে খুলনা জেলার দাকোপ, বটিয়াঘাটা ও তেরখাদা ফায়ার স্টেশন রয়েছে।

সভায় উপজেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা, সরকারি কর্মকর্তা ও কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution