রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০১:৩৪ অপরাহ্ন

১২ হাজার লিটার সয়াবিন তেল মজুত করায় ব্যবসায়ীকে কারাদণ্ড

যশোর প্রতিনিধিঃ যশোর শহরের এক দোকান থেকে ১২ হাজার লিটার সয়াবিন তেল উদ্ধার করেছেন ভ্রাম্যমাণ আদালত। তেলের কৃত্রিম সংকট তৈরির অপরাধে ওই ব্যবসায়ীকে ১ লাখ টাকা জরিমানা করেছেন আদালত। এ সময় অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ডের আদেশ দেওয়া হয়।

মঙ্গলবার (১৫ মার্চ) দুপুরে শহরের শেখহাটি জামরুলতলার এফ ব্লকে রাজু এন্টারপ্রাইজ নামের ওই দোকানে অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জাকির হোসেন।সাতক্ষীরার চুকনগরের ওই মুদি ব্যবসায়ী জয়দেব মন্ডল (৪৪) নামে এই অভিযুক্ত ব্যবসায়ী ঢাকা থেকে সয়াবিন তেল কিনে যশোরে মজুত করেছিলেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, কিছু অসাধু ব্যবসায়ী সিন্ডিকেট করে ভোজ্যতেলের বাজারে অস্থিতিশীল করার চেষ্টা করছিলেন। কিছু সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে জানা যায় জয়দেব ৬০ ব্যারেলে ১২ হাজার লিটার সয়াবিল তেল অবৈধ মজুত করেছেন। প্রতিষ্ঠানটিতে অভিযান চালালে তথ্যের সত্যতা পাওয়া যায়। এ সময় প্রতিষ্ঠানের কর্মচারীরা জানান যে জয়দেব মন্ডল ঢাকা থেকে সয়াবিন তেল কিনে এনে এখানে মজুত করেছেন।

এ বিষয়ে জয়দেব আদালতের কাছে বিক্রির উদ্দেশ্যে আনা সয়াবিন তেল মজুতের কথা স্বীকার করেন। অবৈধভাবে ভোজ্যতেলের মজুত করে বাজারে কৃত্রিম সংকট সৃষ্টির কথা স্বীকার করায় ১ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। অনাদায়ে তিন মাসের কারাণ্ডের আদেশ দেন। একই সাথে জয়দেব মন্ডলকে আগামী এক সপ্তাহের মধ্যে ঢাকা থেকে আনা সকল তেল চুকনগরে বিক্রির নির্দেশ দেওয়া হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জাকির হোসেন বলেন, অভিযুক্ত জয়দেব মন্ডল অতিরিক্ত মুনাফা অর্জনের জন্য ঢাকা থেকে ক্রয় করা তেল তার গোডাউনে না নিয়ে যশোরে রাখতেন। সীমিত পরিমাণে যশোর থেকে নিয়ে আরও উচ্চমূল্যে চুকনগরে বিক্রি করতেন। সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে আমাদের এ অভিযান চলমান থাকবে। অভিযানে উপস্থিত ছিলেন জেলা বাজার কর্মকর্তার প্রতিনিধি ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution