শুক্রবার, ০১ Jul ২০২২, ১০:১৮ পূর্বাহ্ন

হকিতে ওমানকে হারিয়ে বাংলাদেশের মধূর প্রতিশোধ

স্পোর্টস রিপোর্টার, ই-কণ্ঠ টোয়েন্টিফোর ডটকম ॥ ইন্দোনেশিয়ার জাকার্তায় জেবিকে ফিল্ডে মঙ্গলবার পুল ‘বি’-এর ম্যাচে ২-১ গোলে জিতেছে বাংলাদেশ। আশরাফুল ইসলাম ও রকিবুল হাসান একটি করে গোল করেন। বাংলাদেশ গোল পেয়ে যায় প্রথম কোয়ার্টারেই। ষষ্ঠ মিনিটে পেনাল্টি কর্নার থেকে লক্ষ্যভেদ করেন আশরাফুল। দক্ষিণ কোরিয়ার কাছে হেরে যাওয়া ম্যাচেও একমাত্র গোলটি করেছিলেন তিনি।

দ্বিতীয় কোয়ার্টারের শুরুতে সমতা ফেরায় ওমান। বিশ্ব হকিতে বাংলাদেশের সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী ওমান। সেই ওমানের কাছেই ক’দিন আগে থাইল্যান্ডের ব্যাংককে অনুষ্ঠিত এশিয়ান গেমস বাছাইয়ের ফাইনালে বাংলাদেশ বড় ব্যবধানে হেরে যায় (৬-২ গোলে) ওমানের কাছে। মঙ্গলবার এশিয়া কাপ হকির গ্রুপ পর্বের ম্যাচে বাংলাদেশ ২-১ গোলে ওমানকে হারিয়ে প্রতিশোধটা নিয়ে নিল কড়ায়-গ-ায়। কাকতালীয় ব্যাপারÑগত ২০ মার্চ এই জাকার্তাতেই এএইচএফ কাপের ফাইনালে বাংলাদেশ ওমানকে টাইব্রেকারে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল। এ পর্যন্ত ১২ বারের মোকাবেলায় বাংলাদেশ এবং ওমান সমান ৬ বার করে জিতেছে। এই পরিসংখ্যানেই স্পষ্টÑ দুদলের প্রতিদ্বন্দ্বিতাটা সাংঘাতিক।

৩ করে পয়েন্ট মালয়েশিয়া ও দক্ষিণ কোরিয়াও। তবে তারা এক ম্যাচ কম খেলেছে। এশিয়া কাপের সবশেষ আসর ২০১৭ সালে বসেছিল ঢাকায়। সেবার সেমি-ফাইনালে চীনের কাছে ৩-৩ ড্রয়ের পর টাইব্রেকারে ৪-৩ ব্যবধানে হেরে পঞ্চম স্থান নির্ধারণী ম্যাচে উঠেছিল বাংলাদেশ। জাপানের কাছে ৪-০ গোলে হেরে হয়েছিল ৬ষ্ঠ।

মঙ্গলবার ম্যাচের ৬ মিনিটে আশরাফুল ইসলাম পেনাল্টি কর্নার (পিসি) থেকে গোল করে বাংলাদেশকে এগিয়ে দেন (১-০)। দ্বিতীয় কোয়ার্টারের দ্বিতীয় মিনিটে ওমানের আল ফাজালে রাশাদ ফিল্ড গোল করে ম্যাচে সমতা আনেন (১-১)। তৃতীয় কোয়ার্টারে বাংলাদেশ আবার গোল করে এগিয়ে যায়। ৪০ মিনিটে রাকিবুল পেনাল্টি কর্নার থেকে গোল করলে স্কোরলাইন ২-১ হয়। চতুর্থ কোয়ার্টারে আর গোল হয়নি। খেলা শেষে ম্যাচসেরার পুরস্কার লাভ করেন বাংলাদেশ অধিনায়ক খোরশেদুর রহমান।
আগামীকাল বুধবার টুর্নামেন্টের কোন ম্যাচ নেই। গ্রুপে বাংলাদেশের শেষ ম্যাচ মালয়েশিয়ার বিপক্ষে, বৃহস্পতিবার।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution