বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০১:৪৭ অপরাহ্ন

স্বাস্থ্যের সেই মালেকের অস্ত্র মামলার রায় ২০ সেপ্টেম্বর

নিজস্ব প্রতিবেদক:: স্বাস্থ্য অধিদফতরের বরখাস্ত গাড়িচালক আব্দুল মালেকের (৬৩) বিরুদ্ধে করা অস্ত্র মামলায় রায় ঘোষণার জন্য আগামী ২০ সেপ্টেম্বর দিন ধার্য করেছেন আদালত।

সোমবার (১৩ সেপ্টেম্বর) ঢাকার অতিরিক্ত তৃতীয় মহানগর দায়রা জজ আদালতে বিচারক রবিউল আলম রাষ্ট্র ও আসামিপক্ষের যুক্তি উপস্থাপন শেষে রায় ঘোষণার জন্য এ দিন ধার্য করেন।

আদালতের রাষ্ট্রপক্ষের কৌঁশলি সালাউদ্দিন হাওলাদার বিষয়টি নিশ্চিত করেছেন। আলোচিত এ মামলায় ১৩ জন সাক্ষীর সবাই সাক্ষ্য দিয়েছেন।

গত বছরের ২০ সেপ্টেম্বর রাজধানীর তুরাগ এলাকা থেকে একটি বিদেশি পিস্তল, জাল টাকাসহ র‍্যাবের হাতে গ্রেফতার হন মালেক। তাঁর বিরুদ্ধে তুরাগ থানায় অস্ত্র নিয়ন্ত্রণ আইন ও বিশেষ ক্ষমতা আইনে মামলা হয়। অস্ত্র মামলায় মালেকের বিরুদ্ধে গত জানুয়ারিতে আদালতে অভিযোগপত্র দেওয়া হয়।

আদালত অভিযোগপত্র আমলে নিয়ে গত ১১ মার্চ অভিযোগ গঠন করেন। পরবর্তী সময়ে করোনার ঊর্ধ্বগতিতে আদালতের স্বাভাবিক বিচারকাজ বন্ধ ছিল। সম্প্রতি আদালতের স্বাভাবিক কার্যক্রম শুরু হয়। এ মামলায় যে সাতজন সাক্ষ্য দেন, তাঁরা হলেন র‍্যাব–১ ডিএডি আলমগীর হোসেন, উপপরিদর্শক (এসআই) জাকির হোসেন, এসআই সাজেদুল ইসলাম, আনিসুর রহমান, করপোরাল শফিকুল ইসলাম, মোতালেব হোসেন ও শহিদুল ইসলাম।

আবদুল মালেক স্বাস্থ্য অধিদফতরের পরিবহন পুলের গাড়িচালক ছিলেন। অষ্টম শ্রেণি পাস আবদুল মালেক ১৯৮২ সালে গাড়িচালক হিসেবে যোগ দেন। বছর চারেক পর অধিদফতরের পরিবহন পুলে যোগ দেন। গ্রেফতারের আগপর্যন্ত তিনি প্রেষণে স্বাস্থ্যশিক্ষা অধিদফতরের পরিবহন পুলের গাড়িচালক হিসেবে কর্মরত ছিলেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution