বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ০৯:৩৭ পূর্বাহ্ন

স্বাস্থ্যবিধি না মানার কারণেই ফের সংক্রমণ বাড়ছে: প্রধান বিচারপতি

নিজস্ব প্রতিবেদক:: মহামারী করোনাভাইরাসের সংক্রমণ ফের বৃদ্ধি পাওয়ায় উদ্বেগ প্রকাশ করেছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। তিনি বলেছেন, স্বাস্থ্যবিধি না মানার কারণেই আবার করোনাভাইরাসের বিস্তার ঘটছে। তাই সবাইকে স্বাস্থ্যবিধি মানতে হবে।

সুপ্রিম কোর্টের অবকাশকালীন ছুটির পর বুধবার (৩১ মার্চ) সকালে বিচারিক কার্যক্রমের শুরুতেই আপিল বিভাগের বেঞ্চে প্রধান বিচারপতি এসব কথা বলেন।

আদালত প্রাঙ্গণ সংক্রমণ হওয়ার ঝুঁকি বেশি জানিয়ে প্রধান বিচারপতি বলেন, স্বাস্থ্যবিধি না মানা ও মাস্ক না পরায় করোনা বাড়ছে। কাজেই আদালতে প্রবেশের সময় আইনজীবী ও আদালত সংশ্লিষ্টদের অবশ্যই মাস্ক পরতে হবে। অন্যথায় সংক্রমণ বাড়তেই থাকবে। করোনাভাইরাসের পরিবর্তিত পরিস্থিতিতে বিচারক ও আইনজীবীদের কালো কোট এবং গাউন পরিধান করার প্রয়োজন নেই বলে সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ বিচারপতিদের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত দিয়েছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। সে অনুযায়ী আজ বিচারপতি ও আইনজীবীরা কালো কোট ও গাউন ছাড়াই মামলার শুনানি করছেন।

দেশে কোভিড-১৯ প্রাদুর্ভাবের ৩৮৮তম দিনে মঙ্গলবার (৩০ মার্চ) শেষ ২৪ ঘণ্টায় নতুন করে ৫ হাজার ৪২ জন শনাক্ত হয়েছেন। আর মৃত্যু হয়েছে ৪৫ জনের। এ নিয়ে দেশে করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৮ হাজার ৯৯৪ জনে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution