মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ১১:২৫ পূর্বাহ্ন

স্পেনের বিপক্ষে ড্র করে আশা বাঁচিয়ে রাখল জার্মানি

স্পোর্টস রিপোর্টার, ই-কণ্ঠ অনলাইন ডেস্ক:: কাতার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে হেরেই ঝামেলায় পড়ে জার্মানি। দ্বিতীয় ম্যাচে স্পেনের বিপক্ষে নেমে আগেই খেয়ে বসে গোল। এমতাবস্থায় বিদায়ের ঘণ্টা বাজছিল চারবারের বিশ্বচ্যাম্পিয়নদের। অতপর ফুলক্রুগের গোলে ঘুরে দাঁড়ায় জার্মানরা। ম্যাচটিও শেষ হয় ১-১ গোল ব্যবধানেই। তাতেই দ্বিতীয় রাউন্ডের আশা বাঁচিয়ে রাখল হ্যান্সি ফ্লিকের শিষ্যরা।

ম্যাচের সপ্তম মিনিটে গোল করার বড় সুযোগ পায় স্পেন। কিন্তু ওলমোর নেয়া শট রুখে দেন ম্যানুয়েল নুয়্যার। ২৩তম মিনিটে জর্দি আলবার ডি বক্সের বাইরে থেকে নেয়া শট গোলবারের বাইরে দিয়ে চলে যায়। অন্যদিকে ২৫তম মিনিটে গ্যানাব্রির শট গোলবারের দূর দিলে গেলে গোল পায়নি জার্মানি।

আর প্রথমার্ধের শেষদিকে গোল পেয়েই গিয়েছিল জার্মানি। কিন্তু রুডিগারের করা গোলটি ভিএআরের সহায়তার বাতিল করে দেয় রেফারি। ফলে গোলশূন্য ব্যবধানে থেকেই বিরতিতে যায় দুদল।

দ্বিতীয়ার্ধে খেলায় গতি বাড়ায় দুদলই। কিন্তু প্রথমে গোলের দেখা পায় স্প্যানিশরাই। ম্যাচের ৬২তম মিনিটে ডি-বক্সের ভেতর থেকে দুর্দান্ত শটে গোল করে স্পেনকে লিড এনে দেন দলীয় তারকা ফুটবলার আলভারো মোরাতা।

পিছিয়ে পড়ে গোলের জন্য মরিয়া হয়ে ওঠে চারবারের বিশ্বচ্যাম্পিয়ন দল জার্মানি। চালাতে থাকে একের পর এক আক্রমণ। অতপর ম্যাচের ৮৩তম মিনিটে গোল করে দলকে সমতায় ফেরান ফুলক্রুগ। এরপর ম্যাচে আর গোল না হলে ১-১ গোল ব্যবধানে মাঠ ছাড়ে দুদল।

এই ড্রয়ের ফলে ২ ম্যাচে সর্বোচ্চ ৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে স্পেন। সমান ম্যাচে মাত্র ১ পয়েন্ট নিয়ে টেবিলের তলানিতে অবস্থান জার্মানির। এদিকে সমান ৩ করে পয়েন্ট নিয়ে যথাক্রমে দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছে জাপান ও কোস্টারিকা।

স্পেন একাদশ: (ফরমেশন: ৪-২-৩-১)

উনাই সিমন, দানি কার্ভাহাল, রড্রি, আয়মেরিক লাপোর্ত, জর্দি আলবা, সার্জিও বুসকেটস, গাভি, পেড্রি, মার্কো আসেনসিও, দানি ওলমো, ফেরান টরেস

কোচ: লুইস এনরিকে

জার্মানি একাদশ: (ফরমেশন: ৪-২-৩-১) ম্যানুয়েল ন্যুয়ার, কেহরার, আন্তোনিও রুডিগার, ডেভিড রাউম, নিকলাস সুলে, থমাস মুলার, ইলকায় গুন্ডোগান, জশুয়া কিমিচ, গোরেতজকা, জামাল মুসিয়ালা, সার্জি জিনাব্রি।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution