বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:৩৩ অপরাহ্ন

সেনেগালকে উড়িয়ে দিয়ে সেরা আটে ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক, ই-কণ্ঠ অনলাইন:: ফিফা বিশ্বকাপের ২২তম আসরের দ্বিতীয় রাউন্ডের ম্যাচে সেনেগালকে রীতিমতো উড়িয়ে দিয়েছে ইংল্যান্ড। জিতেছে ৩-০ গোলের বড় ব্যবধানে। আর তাতেই চতুর্থ দল হিসেবে কোয়ার্টার নিশ্চিত করলেন গ্যারেথ সাউদগেটের শিষ্যরা। ম্যাচে একটি করে গোল করেন হ্যান্ডারসন, হ্যারি কেইন ও বুকায়ো সাকা।

আল বায়াত স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে বল দখল ও আক্রমণে সেনেগালকে পাত্তাই দেয়নি ইংল্যান্ড ফুটবল দল। পুরো ম্যাচের ৬২ শতাংশ নিজেদের কাছে বল রাখে ইংলিশ ফুটবলাররা। আর প্রতিপক্ষের গোল বার বরাবর মোট শট নিয়েছে চারটি। গোলের দেখা পেয়েছে তিনটি।

অন্যদিকে পুরো ম্যাচের কেবল ৩৮ শতাংশ সময় নিজেদের নিয়ন্ত্রণ বল রাখতে পেরেছে সেনেগাল। বল দখলে পিছিয়ে থাকার পাশাপাশি আক্রমণেও ধার ছিল না আফ্রিকান দলটির। পুরো ম্যাচে প্রতিপক্ষের গোলবার বরাবর কেবল একটি শট নিতে পেরেছে সেনেগাল। কিন্তু পায়নি গোলের দেখা।

ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকলেও প্রথম গোলের জন্য ৩৮তম মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয় ইংলিশদের। দারুণ এক কাউন্টার অ্যাটাক থেকে বেলিংহ্যামের বাড়ানো বল থেকে গোল করে দলকে ১-০ ব্যবধানের লিড এনে দেন লিভারপুলের অধিনায়ক হ্যান্ডারসন। বিরতির আগে আরও একটি গোল পায় ইংল্যান্ড। ফিল ফোডেনের দারুণ ক্রসে এবার দলের হয়ে স্কোরশিটে নাম লেখান অধিনায়ক হ্যারি কেইন। প্রথমার্ধ শেষ হয় ২-০ গোল ব্যবধানে।

দুই গোলের পিছিয়ে থাকা সেনেগাল ম্যাচে ফিরতে আপ্রাণ চেষ্টা চালায়। কিন্তু পাচ্ছিল না গোলের দেখা। উল্টো ৫৭তম মিনিটে আরও এক গোল খেয়ে বসে আফ্রিকান দলটি। এ সময় ফিল ফোডেনের দেয়া পাসে গোল করেন ইংলিশ স্ট্রাইকার বুকায়ো সাকা। এরপর পুরো ম্যাচে আর কোনো গোল না হলে ৩-০ গোল ব্যবধানে জয় নিয়েই মাঠ ছাড়ে ইংল্যান্ড।

ইংল্যান্ড একাদশ: ফরমেশন (৪-২-৩-১)

জর্ডান পিকফোর্ড, হ্যারি ম্যাগুইরে, জন স্টোনস, লুক শ, কাইল ওয়াকার, হেন্ডারসন, ডেকলান রাইস, জুড বেলিংহ্যাম, হ্যারি কেইন, ফোডেন, বুকায়ো শাকা।

সেনেগাল একাদশ: (ফরমেশন: ৪-২-৩-১)

এডুয়ার্ডো মেন্ডি, আবদু দিয়ালো, কালিদু কৌলিবালি, ইসমাইল জ্যাকবস, ইউসুফ সাবালি, মেন্ডি, দিয়াত্তা, পাথে সিস, বৌলায়ে দিয়া, ইসমাইল সার, ইলিমান এনদিয়ায়ে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution