বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ০৩:৩০ পূর্বাহ্ন

সিলেটের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ

সিলেট প্রতিনিধি:: বন্যার পানিতে রেললাইন তলিয়ে যাওয়ায় সিলেটের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ ঘোষণা করা হয়েছে।

শনিবার (১৮ জুন) দুপুর সাড়ে ১২টার দিকে রেল যোগাযোগ বন্ধ করা হয় বলে জানিয়েছেন সিলেট রেলওয়ে স্টেশন ম্যানেজার মো. নুরুল ইসলাম।

তিনি জানান, সিলেট রেল স্টেশনের সবগুলো লাইন পানিতে তলিয়ে গেছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত রেল যোগাযোগ বন্ধ থাকবে।

তিনি আরও জানান, আজ সকালেও কিছু ট্রেন স্টেশনে এসেছে। কিন্তু বেলা বাড়ার সঙ্গে সঙ্গে পানি আরও বাড়তে শুরু করে। এ অবস্থায় ট্রেন চলাচল খুবই ঝুঁকিপূর্ণ। তাই রেল যোগাযোগ সাময়িক বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ।

এদিকে ভয়াবহ বন্যা পরিস্থিতির কারণে দুপুর ১২টার দিকে সিলেট ও সুনামগঞ্জের সবকটি বিদ্যুৎ উপকেন্দ্র বন্ধ করে দিয়েছে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড। এতে দুই জেলায় বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে প্রায় ১৫ লাখ পরিবার।

ভয়াবহ বন্যায় ভাসছে সিলেটসহ হাওড় অঞ্চল। ক্ষতি কাটিয়ে উঠতে না উঠতেই আবারও থইথই পানিতে পুরো জনপদ। পানিবন্দী লাখ লাখ মানুষকে উদ্ধারে প্রশাসনের সঙ্গে মাঠে নেমেছেন সেনা ও নৌবাহিনীর সদস্যরাও।

এদিকে পরিস্থিতি আরও অবনতির আশঙ্কা করছে বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র। দেশের প্রধান নদ-নদীর পানি বৃদ্ধি আরও দুদিন অব্যাহত থাকতে পারে বলে সতর্ক করা হয়েছে।

পানির তীব্র স্রোতে তলিয়ে যাচ্ছে বসতবাড়ি, প্রধান সড়কসহ গ্রামীণ রাস্তাঘাট, ঘরবাড়ি এবং শিক্ষাপ্রতিষ্ঠান। এ অবস্থায় আশ্রয়ের খোঁজে শেষ সম্বল হাতে নিয়ে নিজ ঘর ছেড়ে নিরাপদ আশ্রয়ের খোঁজে ছুটছেন বানভাসিরা।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution