শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ১২:৩৪ অপরাহ্ন

সরকারী বিধিকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে রেজিস্ট্রেশন ফি ১৭১ টাকার স্থলে নেয়া হচ্ছে ৫শত টাকা

লালমনিরহাট প্রতিনিধি:: সরকারী বিধিকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার দক্ষিণ জাওরানী আব্দুল লতিফ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জসিম উদ্দিন ৮ম শ্রেণির রেজিস্ট্রেশন ফি ১১০ টাকার স্থলে ৪শত টাকা ও নবম শ্রেণির ১৭১ টাকার স্থলে ৫শত অতিরিক্ত টাকা নেয়ার অভিযোগ উঠেছে।

এ ঘটনার প্রতিকার চেয়ে ওই প্রধান শিক্ষকের বিরুদ্ধে জেলা প্রশাসকসহ বিভিন্ন দফতরে লিখিত অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগি অভিভাবকরা।

অভিযোগ সূত্রে জানা যায়, সরকারী বিধি অনুযায়ী ৮ম শ্রেণীর রেজিস্ট্রেশন ফি ১১০ টাকা ও ৯ম শ্রেণীর রেজিস্ট্রেশন ফি ১৭১ টাকা। কিন্তু দক্ষিণ জাওরানী আব্দুল লতিফ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সরকারী এ বিধিকে বৃদ্ধাঙ্গুল দেখিয়ে ৮ম শ্রেণীর ৮৬ জন শিক্ষার্থীর কাছে ৪শত টাকা এবং ৯ম শ্রেণীর ৯৬ জন শিক্ষার্থীর কাছে ৫শত টাকা করে আদায় করেন।

এতে ৮ম এবং ৯ম শ্রেণীর শিক্ষার্থীদের কাছে রেজিস্ট্রেশন ফি’র অযুহাতে ৫৬ হাজার ৫ শত ২৪ টাকা অতিরিক্ত আদায় করেন ওই প্রধান শিক্ষক। এ ঘটনায় প্রতিকার চেয়ে গত ১২ সেপ্টেম্বর জেলা প্রশাসকসহ বিভিন্ন দফতরে লিখিত অভিযোগ দায়ের করেন ওই বিদ্যালয়ের সাধারণ অভিভাবকবৃন্দ।

এ বিষয়ে প্রধান শিক্ষক জসিম উদ্দিন অতিরিক্ত টাকা গ্রহণের বিষয়টি স্বীকার করে বলেন, বিদ্যালয়ের অন্যান্য খরচের ব্যয় মিটাতে শিক্ষার্থীদের কাছ থেকে বিভিন্ন সময় সরকারী ফি’র পাশাপাশি অতিরিক্ত কিছু টাকা গ্রহণ করা হয়। যা বিদ্যালয়ের উন্নয়নসহ যাবতীয় কাজে ব্যয় করা হয়ে থাকে।

হাতীবান্ধা উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আহমদ আহসান হাবীব বলেন, এ ঘটনায় একটি অভিযোগ পেয়েছি। ইতিমধ্যে একাডেমিক সুপারভাইজারকে তদন্তের নির্দেশ দেয়া হয়েছে। তদন্ত শেষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution