বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ০৭:৪৯ পূর্বাহ্ন

শ্রীলংকা সফরে গেলেন বিমানবাহিনী প্রধান

বিশেষ প্রতিনিধিঃ ছয়দিনের সফরে শ্রীলংকা গেলেন বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত।

বুধবার (৩ মার্চ) ঢাকা ত্যাগ করেন তিনি। শ্রীলংকা বিমানবাহিনীর ৭০ বছর পূর্তি উপলক্ষে কমান্ডার অব শ্রীলংকা এয়ার ফোর্সের আমন্ত্রণে তার এ সফর।

শ্রীলংকা বিমানবাহিনীর ৭০ বছর পূর্তি উদযাপন উপলক্ষে বিভিন্ন অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত। সফরের অংশ হিসেবে তিনি শ্রীলংকা বিমানবাহিনী ঘাঁটিতে অনুষ্ঠিত পতাকা প্রদান অনুষ্ঠানে অংশ নেবেন। এতে শ্রীলংকার রাষ্ট্রপতি গোটাবে রাজাপাকসে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। সেখানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর লেখা ‘অসমাপ্ত আত্মজীবনী’ বইটি শ্রীলংকার রাষ্ট্রপতিকে উপহার দেবেন বিমানবাহিনী প্রধান।

সফরকালে বাংলাদেশ বিমানবাহিনী প্রধান শ্রীলংকার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে, প্যাসিফিক এয়ার ফোর্সেস কমান্ডার জেনারেল কেনেথ এস. উইলসব্যাচ ও শ্রীলংকার প্রতিরক্ষা সচিব জেনারেল জিডিএইচ কামাল গুণারত্নের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। এছাড়াও, তিনি শ্রীলংকা বিমানবাহিনী প্রধানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন এবং দ্বিপাক্ষিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে মতবিনিময় করবেন।

বাংলাদেশ বিমানবাহিনী প্রধান শ্রীলংকা বিমানবাহিনীর ৭০ বছর পূর্তি উপলক্ষে অনুষ্ঠিতব্য এয়ার শো প্রত্যক্ষ করবেন এবং অংশগ্রহণকারী বিভিন্ন দেশের বিমানবাহিনী প্রধানদের সঙ্গে পেশাগত বিষয়ে মত বিনিময় করবেন। শ্রীলংকায় অবস্থানকালে তিনি শ্রীলংকা বিমানবাহিনী জাদুঘরসহ গুরুত্বপূর্ণ সামরিক ও বেসামরিক স্থাপনা পরিদর্শন করবেন। আগামী ৮ মার্চ তিনি দেশে ফিরবেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution