মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ০১:৩৫ পূর্বাহ্ন

শ্রীনগরে জাল দলিল করে খালসহ জমি ও বাড়ি আত্মসাতের বিরুদ্ধে মানববন্ধন

মোঃ রেজাউল করিম রয়েল, শ্রীনগর (মুন্সীগঞ্জ)প্রতিনিধি:: শ্রীনগরে জাল দলিল করে খাল সহ জমি, বাড়ি ও পুকুর আত্মসাতের বিরুদ্ধে মানববন্ধন করেছে এলাকাবাসী।

সোমবার (২৫ জানুয়ারী) বেলা ১১টায় উপজেলার ষোলঘর দারগাপাড়া এলাকায় এই কর্মসূচী পালিত হয়।

মানববন্ধনে অংশগ্রহনকারীরা জানান, ওই এলাকার আঃ জলিল, খলিল ও আব্দুল লতিফ গং মিলে খাল সহ অন্যান্য ব্যক্তির দখলিয় জমি, পুকুর বাড়ি জাল দলিল করে নামজারি করে নিয়েছে। এর মধ্যে মসজিদের ভোগ দখলীয় জায়গাও রয়েছে। তাছাড়া ওই এলাকার কৃষি পন্য পরিবহনের একমাত্র খালটিও তাদের থাবা থেকে বাদ পড়েনি।

মানববন্ধনকারীরা আরো অভিযোগ করেন, জলিল-খলিল গং এসব জায়গার নামজারি করে তা জোরপূর্বক দখল করার চেষ্টা করছে। কেউ বাধা দিতে আসলেই তাদেরকে মারধর সহ নানা ভাবে হয়রানি করে আসছে। উপায় না দেখে ভুক্তভোগীরা নামজারির নথি তল্লাশী দিয়ে মুন্সীগঞ্জ থেকে দলিলের নকল তুলে দেখেন এটি শ্রীনগর উপজেলার সিংপাড়া এলাকার একটি দলিল। এতে জাল দলিলের বিষয়টি ধরা পরে। পরে তাদের নাম জারির বিরুদ্ধে শ্রীনগর উপজেলা ভূমি অফিসে মিস কেস দায়ের করা হয়। মোঃ নুরুজ্জামান নামে এক ভুক্তভোগী সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ৩নং আমলী আদালত-মুন্সীগঞ্জে জাল দলিলের বিরুদ্ধে মামলা দায়ের করেন। মামলার সাক্ষী হওয়ার কারণে জলিল-খলিল গং নুরুল ইসলামকে মারধর করে।

এছাড়া অন্যান্য স্বাক্ষীদেরকে হুমকি দিয়ে আসছে বলে মানববন্ধনকারীরা অভিযোগ করেন। তারা নামজারি ও জাল দলিল বাতিল সহ জলিল-খলিল গংদের অত্যাচার থেকে মুক্তি পেতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution