শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ১২:২৪ অপরাহ্ন

লালমনিরহাটে ৭৫২ গৃহহীন পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রীর উপহার

লালমনিরহাট প্রতিনিধি:: মুজিব জন্মশতবর্ষ উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি প্রতিটি ঘরহীন মানুষকে ঘর তৈরি করে দেয়ার সিদ্ধান্ত বাস্তবায়নের লক্ষে লালমনিরহাট জেলার ৭৫২ জন গৃহহীন পরিবারের জন্য গৃহনির্মাণ করা হয়েছে। সবকিছু ঠিক থাকলে আগামী শনিবার (২৩ জানুয়ারী) ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ কার্যক্রমের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (২১ জানুয়ারী) দুপুরে প্রেস কনফারেন্সের মাধ্যমে সাংবাদিকদের বিষয়টি জানিয়েছেন লালমনিরহাট জেলা প্রশাসক মোঃ আবু জাফর।

জানা যায়, লালমনিরহাট জেলা প্রশাসনের তত্ত্বাবধানে প্রতিটি উপজেলা নির্বাহী অফিসারের নেতৃত্বে এবং প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাদের কঠোর তদারকিতে ঘর নির্মানের কাজ সম্পন্ন করা হচ্ছে। এদিকে ভূমিহীন ও গৃহহীনদের স্বপ্ন অতি দ্রুত বাস্তবে পরিণত করতে নির্মাণ কাজ নিয়মিত পরিদর্শন করে কাজের গুণগতমান যাচাই করেছেন লালমনিরহাট জেলা প্রশাসক মোঃ আবু জাফর। এছাড়াও তিনি কোথাও কোনো ত্রুটি উপলক্ষিত হলে দ্রুত তা সমাধান করেছেন।

এর আগে গত ১৪ জানুয়ারী স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম এমপি পাটগ্রাম উপজেলার গৃহনির্মাণ কাজ গুলো পরিদর্শন করেন।

লালমনিরহাট জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, ৯৭৮ জন উপকার ভোগীর মধ্যে ৭৫২ জন ভূমিহীনকে খাস জমি বন্দোবস্তের মাধ্যমে ঘর নির্মাণ করে দেয়া হচ্ছে। এছাড়াও এ সকল পরিবারের স্বামী-স্ত্রীর নামে কবুলিয়াত দলিল এবং নামজারি সম্পাদন করে দেয়া হচ্ছে মর্মে নিশ্চিত করেন।

এদিকে উপকার ভোগীদের ঘরে বিদ্যুৎ এবং সুপেয় পানির সুবিধা নিশ্চিত করার জন্য কার্যক্রম চলমান রয়েছে বলে নিশ্চিত করেছেন জেলা প্রশাসক মোঃ আবু জাফর।

জেলা প্রশাসক মোঃ আবু জাফর প্রেস কনফারেন্সে বলেন, সারা দেশের মতো লালমনিরহাটে কেউ গৃহহীন থাকবে না। ‘সবার জন্য আবাসন, কেউ থাকবে না গৃহহীন এটিই ছিল এ সরকারের নির্বাচনী অঙ্গীকার। মুজিববর্ষে গৃহহীনদের ঘর নির্মাণের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার করা অঙ্গীকার আজ বাস্তবায়ন হচ্ছে বলে জানান তিনি।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution