বুধবার, ০৩ মার্চ ২০২১, ০৫:৫১ পূর্বাহ্ন

মুক্তিযোদ্ধা জয় কুড়িয়ে নিলো ১ গোলে পুলিশ এফসিকে হারিয়ে

স্পোর্টস রিপোর্টার, ই-কণ্ঠ ২৪ ডটকম : বাংলাদেশ প্রিমিয়ার লীগ ফুটবলে বাংলাদেশ পুলিশ এফসি ফুটবল ক্লাবকে ১-০ গোলে হারিয়েছে মুক্তিযোদ্ধা। জয়ের একেবারে ভুলতে বসেছিল মুক্তিযোদ্ধা। বাংলাদেশ পুলিশ এফসিকে হারিয়ে প্রিমিয়ার লিগে সেই রকম খুবই আনন্দ পেয়েছে দলটি।

১৭ ফেব্রুয়ারি বুধবার ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বাংলাদেশ প্রিমিয়ার লীগের খেলা শুরু হয় বিকেল সাড়ে ৩টায় মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র ও বাংলাদেশ পুলিশ মধ্যে। ৭ পয়েন্ট নিয়ে ১০ নম্বরে উঠে আসলো মুক্তিযোদ্ধা। পুলিশের ৮ পয়েন্ট। জয়ী দলের বেকামেঙ্গা জয়সূচক গোলটি করেন। তারা অবস্থান অষ্টম। জয়ের আনন্দ ভুলতে বসেছিল মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র।
বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বুধবার ১-০ গোলে জিতে মুক্তিযোদ্ধা সংসদ। শেখ জামাল ধানম-ি ক্লাবের কাছে হেরে লিগ শুরুর পর আরামবাগ ক্রীড়া সংঘের বিপক্ষে প্রথম জয় পেয়েছিল তারা। পরের ম্যাচ ছিল জয়হীন।

ম্যাচের ২১ মিনিটে গোল করার সূবর্ণ সুযোগ নষ্ট করে ‘দ্য রেডস’ খ্যাত মুক্তিযোদ্ধা। বক্সে মুক্তির বেকামেঙ্গাকে ফাউল করেন পুলিশের আইভরি কোস্টের ডিফেন্ডার ল্যানসিন তোরে। রেফারি আনিসুর রহমান পেনাল্টির বাঁশি বাজান।
৪১ মিনিটে গোল করে যায় মুক্তিযোদ্ধা সংসদ। মেহেদী হাসানের লম্বা থ্রোয়ে চমৎকার ক্যামেরুনের ফরোয়ার্ড ক্রিস্টিয়ান বেকামেঙ্গের ব্যাক হেড চোখের পলকে জাল খুঁজে নেয়।

মুক্তিযোদ্ধার জাপানি অধিনায়ক-মিডফিল্ডার ইউসুকে কাতোর পেনাল্টি শট দারুণ ক্ষিপ্রতায় ডান দিকে ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে রক্ষা করেন পুলিশের গোলরক্ষক মোহাম্মদ নেহাল। দ্বিতীয়ার্ধে আর কোন গোল হয়নি। যদিও ম্যাচের শেষ মিনিটে একটি পেনাল্টি পেয়েছিল পুলিশও। কিন্তু আইভরি কোস্টের ফরোার্ড বাল্লো ফামৌসার শটটি ফিরিয়ে দেন মুক্তি গোলরক্ষক মাহফুজ হাসান প্রীতম। শেষ পর্যন্ত ১-০ গোলে জিতে জয়ের স্বাদ নিয়ে মাঠ ছাড়ে রাজা ঈসার শিষ্যরা।

মোহামেডান স্পোর্টিং ২ গোলে হারায় রহমতগঞ্জকে
১৭ ফেব্রায়ারি বুধবার বিকেল ৩ টায় কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে খেলাটি শুরু হয় মোহামেডান স্পোর্টিং ক্লাব ও রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি মুখোমুখি হয়। রহমতগঞ্জকে হারিয়ে ২-০ গোলে জিতে মোহামেডান স্পোর্টিং ক্লাব। নয় ম্যাচে চার জয় ও তিন ড্রয়ে ১৫ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে উঠে এসেছে লেনের দল।

বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লীগে জয় কুড়িয়ে নিয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব এবং বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। মোহামেডানের গোল মালির ফরোয়ার্ড সুলেমানে দিয়াবাতে এবং আমির হাকিম বাপ্পি ১টি করে গোল করেন। এই জয়ে ১৫ পয়েন্ট নিয়ে টেবিলে এক ধাপ ওপরে উঠে এল সাদা-কালোরা। তাদের অবস্থান এখন পঞ্চম। পক্ষান্তরে ৮ পয়েন্ট নিয়ে ৯নম্বরে আছে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution