শনিবার, ২৮ মে ২০২২, ০৯:৫৫ অপরাহ্ন

মাশরাফি ও তামিমদের অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ

স্পোর্টস রিপোর্টার, ই-কণ্ঠ২৪ ডটকম : বিপিএলের শুরু হতে আর মাত্র চারদিন বাকি আছে। এরআগে দলটির জার্সি উন্মোচন অনুষ্ঠানে রিয়াদকে অধিনায়ক ঘোষনা করা হয়। দলে দুইজন অভিজ্ঞ অধিনায়ক আছেন। একজন, মাশরাফি বিন মর্তুজা। জাতীয় দল ও বিপিএলের সাবেক সফল অধিনায়ক। আরেকজন, তামিম ইকবাল। বাংলাদেশ জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক ও ওপেনার এবং বিপিএলে চ্যাম্পিয়ন হওয়ার স্বাদ পাওয়া ক্রিকেটার। এই দুইজনকে রেখে মাহমুদুল্লাহ রিয়াদকেই ঢাকার অধিনায়ক করা হয়েছে। তিনি যে জাতীয় দলের টি২০ অধিনায়ক। মাশরাফি ও তামিম তাই রিয়াদের অধিনায়কত্বে এবার বিপিএলের অষ্টম আসর খেলবেন।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের অষ্টম আসর মাঠে গড়াবে ২১ জানুয়ারি। মিনিস্টার ঢাকা নিজেদের প্রথম ম্যাচ উদ্বোধনী দিনেই খেলবে। শক্তিশালী দলটির প্রতিপক্ষ খুলনা টাইগার্স। ম্যাচটি দিয়েই চ্যাম্পিয়ন হওয়ার মিশন শুরু করবে দলটি।
তামিম ভাই, মাশরাফি ভাইও একমত হয়েছেন : রাজ্জাক খান

মিনিস্টার গ্রুপের মালিক রাজ্জাক খান বলেছেন, ‘আমরা মনে করি, মাহমুদুল্লাহ রিয়াদ ভাই টি-২০ জন্য সেরা। তামিম ভাইও অভিজ্ঞ, মাশরাফি ভাইও অভিজ্ঞ, সবার সঙ্গে পরামর্শ করেই এ সিদ্ধান্ত নিয়েছি। তামিম ভাই, মাশরাফি ভাইও একমত হয়েছেন।’

বিপিএলে একবারও শিরোপা জেতা হয়নি রিয়াদের। দ্বিতীয় আসরে চিটাগং কিংসের হয়ে রানার্স-আপ হয়েছেন। তৃতীয় আসরে বরিশাল বুলসের হয়েও রানার্স-আপ হয়েছেন। দুইবারই মাশরাফির নেতৃত্বে থাকা দলের কাছে হেরে রানার্স-আপ হন রিয়াদ। এবারতো তার দলেই আছেন মাশরাফি। তামিমের মতো অভিজ্ঞ ক্রিকেটারও রয়েছেন। রিয়াদ তাহলে কি আশা করছেন? তিনি জানান, ‘আমার কোনো চাপ নেই। যেমন দল পেয়েছি, আমাদের সবচেয়ে ইতিবাচক দিক হচ্ছে, অভিজ্ঞ ও ম্যাচজয়ী ক্রিকেটার আছে। দল হিসেবে ভালো খেলতে হবে, ব্যক্তিগত পর্যায়েও ভালো খেলতে হবে।’

এবার ঢাকা দলটি বিপিএলে সবচেয়ে শক্তিশালী হয়েছে। দলে রিয়াদ, মাশরাফি, তামিম ছাড়াও দেশি ক্রিকেটারদের মধ্যে রুবেল হোসেন, শুভাগত হোম, নাঈম শেখ, আরাফাত সানি, ইমরান উজ জামান, শফিউল ইসলাম, জহুরুল ইসলাম, শামসুর রহমান, এবাদত হোসেন, রিশাদ হোসেন আছেন। আর বিদেশি ক্রিকেটারদের মধ্যে আন্দ্রে রাসেল (ওয়েস্ট ইন্ডিজ), কায়েস আহমেদ (আফগানিস্তান), নজিবুল্লাহ জাদরান (আফগানিস্তান), মোহাম্মদ শেহজাদ (আফগানিস্তান) ও ফজল হক ফারুকী (আফগানিস্তান) রয়েছেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution