শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ০৪:৫৭ অপরাহ্ন

মালিক-রউফ দ্বৈরথে রংপুরের তৃতীয় জয়

স্পোর্টস রিপোর্টার, ই-কণ্ঠ অনলাইন ডেস্ক:: বাংলাদেশ প্রিমিয়াম লিগের (বিপিএল) ষষ্ঠ ম্যাচে তৃতীয় জয় তুলে নিয়েছে রংপুর রাইডার্স।

সোমবার (২৩ জানুয়ারি) মিরপুর শের-ই বাংলায় তারা ৫৫ রানের বড় ব্যবধানে হারিয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে।

শুরুতে টস হেরে ব্যাট করতে নেমে শোয়েব মালিকের ৪৫ বলে ৫ চার ও সমান সংখ্যক ছক্কায় খেলা অপরাজিত ৭৫ রানের ইনিংসের উপর ভর করে ৬ উইকেটে ১৭৯ রান তোলে রংপুর রাইডার্স। এরপর হারিস রউফ ও রাকিবুল হাসানের বোলিং তোপে চট্টগ্রামকে ১৬.৩ ওভারে অলআউট করে তারা। রউফ ৩.৩ ওভারে মাত্র ১৭ রান দিয়ে ৩টি উইকেট নেন। ৪ ওভারে ২৪ রান দিয়ে ২টি উইকেট নেন রাকিবুল।

রান তাড়া করতে নেমে ১১ রানেই ৩ উইকেট হারিয়ে ফেলা চট্টগ্রামকে টেনে তোলার চেষ্টা করেন তিন ব্যাটসম্যান। তারা হলেন- দারউইশ রাসুলি, অধিনায়ক শুভাগত হোম ও অলরাউন্ডার জিয়াউর রহমান। রাসুলি ১৭ বলে ২ চারে ২১ রান করে দলীয় ৭৭ রানের মাথায় আউট হন। আর জিয়াউর ১০৩ রানের মাথায় মাত্র ১২ বলে ৩ ছয় ও ১ চারে ২৪ রান করে আউট হন।

হাত খুলে খেলতে থাকা শুভাগত ১১০ রানের মাথায় ফিরেন সাজঘরে। কিন্তু যাওয়ার আগে ৩১ বলে ৪টি চার ও ৪ ছক্কায় সর্বোচ্চ ৫২ রান করে যান। তার আগে বল হাতে তিনি ৩ ওভারে মাত্র ১৩ রান দিয়ে ২টি উইকেট নিয়েছিলেন। শুভাগত আউট হওয়ার পর ১২৪ রানের মধ্যে অলআউট হয়ে যায় চট্টগ্রাম।

তার আগে রংপুরের শুরুটাও ভালো হয়নি। ৪৭ রানেই তারা হারিয়ে বসেছিল ৩ উইকেট। কিন্তু মোহাম্মদ নাঈম শেখের ৫ চার ও ১ ছক্কায় করা ৩৪, শোয়েব মালিকের অপরাজিত ৭৫ ও আজমতউল্লাহ ওমরজাইর ২৪ বলে ৪ ছক্কা ও ১ চারে খেলা ৪২ রানের ঝড়ো ইনিংসে ভর করে ১৭৯ রানের সংগ্রহ পায় তারা। বল হাতে চট্টগ্রামের শুভাগত ছাড়া মেহেদী হাসান রানা ৪ ওভারে ৩৯ রান দিয়ে ৩টি উইকেট নেন। ম্যাচসেরা হন শোয়েব মালিক।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution