বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ০৮:৪৯ পূর্বাহ্ন

মশক নিধন অভিযানে আমি মাঠে থাকবো

স্টাফ রিপোর্টারঃ কাউন্সিলরদের উদ্দেশে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, মশক নিধন অভিযান চলাকালে আমি মাঠে থাকবো। আপনাদের প্রত্যেকেও মাঠে থাকতে হবে। আমাদের প্রত্যেককে সর্বোচ্চ চেষ্টা করতে হবে।

মঙ্গলবার (২ মার্চ) রাজধানীর রাওয়া ক্লাবে অনুষ্ঠিত ৫ম করপোরেশন সভায় এসব কথা বলেন তিনি। এসময় মেয়র আতিক বলেন, আগামী ৮ মার্চ থেকে ১৬ মার্চ পর্যন্ত ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এলাকায় কিউলেক্স মশা নিধনে ক্র্যাশ প্রোগ্রাম শুরু হবে। এতে ডিএনসিসির ১০টি অঞ্চলের সকল মশক নিধন কর্মীরা যান-যন্ত্রপাতি নিয়ে মশক নিধন অভিযান চালাবেন। ডিএনসিসির ঊর্ধ্বতন কর্মকর্তারা মনিটরিংয়ের কাজ করবেন। জিআইএস ম্যাপিং করা হচ্ছে। অত্যন্ত সুপরিকল্পিতভাবে এই অভিযান পরিচালিত হবে।

তিনি বলেন, কিউলেক্স মশা নিধনে আমরা ‘ইনটেনসিভলি’ কাজ করবো। মশক নিধনের পাশাপাশি পরিচ্ছন্নতা অভিযানও পরিচালিত হবে। ঢাকা উত্তরকে আমরা সম্পূর্ণ ‘সুইপিং’ করতে চাই। প্রতিদিন সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত লার্ভিসাইডিং এবং বিকেল ৪টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত এডাল্টিসাইডিং করা হবে। পাশাপাশি পরিচ্ছন্নতা অভিযানও চলবে। ডিএনসিসির স্বাস্থ্য বিভাগ, বর্জ্য ব্যবস্থাপনা বিভাগ ও প্রকৌশল বিভাগের সমন্বয়ে এ অভিযান পরিচালিত হবে।

৮ মার্চ মিরপুর ২ অঞ্চল (অঞ্চল ২), ৯ মার্চ মিরপুর ১০ অঞ্চল (অঞ্চল ৪), ১০ মার্চ কারওয়ান বাজার অঞ্চল (অঞ্চল ৫), ১১ মার্চ মহাখালী অঞ্চল (অঞ্চল ৩), ১৩ মার্চ ভাটারা অঞ্চল (অঞ্চল ৯) ও সাতারকুল অঞ্চল (অঞ্চল ১০), ১৪ মার্চ উত্তরা অঞ্চল (অঞ্চল ১), ১৫ মার্চ দক্ষিণখান অঞ্চল (অঞ্চল ৭) ও উত্তর খান অঞ্চল (অঞ্চল ৮) এবং ১৬ মার্চ হরিরামপুর অঞ্চলে (অঞ্চল ৬) এ অভিযান পরিচালিত হবে বলে সভায় জানানো হয়। সভায় মধ্যে ডিএনসিসির সব কাউন্সিলর ও ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution