বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ০৮:৫৬ পূর্বাহ্ন

ভোলায় নদীর মাঝে ফেরিতে আগুন, পুড়ে গেলো ১০ ট্রাক

ভোলা প্রতিনিধি:: ভোলা-লক্ষ্মীপুর নৌরুটে মাঝ মেঘনায় ‘এমভি কলমীলতা’ নামে একটি ফেরিতে অগ্নিকাণ্ডের ঘটনায় পণ্যবাহী ট্রাকসহ নয়টি গাড়ি পুড়ে গেছে। আগুনে প্রায় পাঁচ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

বৃহস্পতিবার ভোর সাড়ে ৪টার দিকে সদর উপজেলার ভোলারচর ও লক্ষ্মীপুর জেলার মতিরহাট সীমানার মাঝামাঝি মেঘনা নদীতে এ ঘটনা ঘটে।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি দল ঘটনাস্থলে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। ৪ ঘণ্টার চেষ্টায় সকাল সাড়ে ১০টার দিকে ওই আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে আসে বলে জানান, ফায়ার সার্ভিস দলের প্রধান উপসহকারী পরিচালক মো. ফারুক ও স্টেশন অফিসার সফিকুল ইসলাম।

নৌপুলিশের ইনচার্জ সুজন কুমার পাল জানান, আগুনে প্রায় পাঁচ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। এতে এক ট্রাকবোঝাই ছিল ফ্রিজ ও ইলেকট্রনিক্স মালামাল, কাভার্ডভ্যানবোঝাই ওষুধ, অন্য আরেকটি ট্রাকে ছিল সোয়াবিন তেল। ওই ফেরিতে ১৮টি পণ্যবোঝাই ট্রাক ও কাভার্ডভ্যান ছিল। ভোর সাড়ে ৪টায় একটি ট্রাকের ভেতর থেকে আগুন জ্বলতে দেখে ফেরির মাস্টার ভোলার ম্যানেজারকে জানান।

তিনি তাৎক্ষণিকভাবে নৌপুলিশ ক্যাম্পে ম্যাসেজ পাঠান। ওই সময় ভোলার ইলিশাঘাটে ফেরি ‘কিশানী’ লক্ষ্মীপুরের উদ্দেশ্যে ছাড়ার প্রস্তুতি নিচ্ছিল। ভোর সাড়ে ৫টায় ফায়াস সার্ভিস টিম ও নৌ পুলিশ টিম রওনা দিয়ে ৬টায় ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে।

ফেরির স্টাফ আলম সিকদার জানান, ‘এমভি কলমীলতা’ লক্ষ্মীপুর মজু চৌধুরীঘাট থেকে রাত ৩টায় ভোলার উদ্দেশ্যে ছাড়ে। এটি মতিরহাট এলাকা অতিক্রম করে মধ্য মেঘনার ভোলারচরের কাছে আসতেই ফেরিতে থাকা একটি ট্রাকের ভেতর থেকে আগুন জ্বলতে শুরু করে।

খবর পেয়ে ভোলার ইলিশাঘাট থেকে ফেরি ‘কিশানীতে’ ফেরির দায়িত্বে থাকা ম্যানেজার, স্টাফসহ ফায়ার সার্ভিস দল সেখানে গিয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ করেন।

তবে ধারণা করা হচ্ছে, ট্রাকের স্টাফদের জ্বালানো মশার কয়েল অথবা সিগারেটের আগুন থেকে এমন ঘটনা ঘটেছে। তবে ফেরির তেমন কোনো ক্ষতি হয়নি।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution