শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ০৯:২১ পূর্বাহ্ন

ভালুকায় ‘গ্রীণ অরণ্য পার্ক’র উদ্বোধন

আবুল বাশার শেখ, ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি:: ময়মনসিংহের ভালুকায় প্রাকৃতিক মনোরম পরিবেশে বুধবার (১০ ফেব্রুয়ারী) সকাল ১০টায় দোয়া, মিলাদ ও ফিতা কেটে উদ্বোধন করা হয়েছে ‘গ্রীণ অরণ্য পার্ক’।

উপজেলার হবিরবাড়ীতে (ঢাকা-ময়মনসিংহ) মহাসড়কের পাশে সিডষ্টোর বাজার থেকে মাত্র দুই কিলোমিটার পূর্বদিকে মনোমুগ্ধকর প্রাকৃতিক নিরিবিলি পরিবেশে গড়ে উঠেছে বাংলাদেশের সর্ববৃহৎ ও সর্বাধুনিক আন্তর্জাতিক মানের ভ্রমন পিপাসু মানুষের আনন্দ বিনোদনের নিরাপদ দৃষ্টি নন্দন বিলাস বহুল ‘গ্রীণ অরণ্য পার্ক’র উদ্বোধনী অনুষ্ঠানে পার্কের চেয়ারম্যান আলহাজ্ব শহীদুল ইসলাম শহীদ, ব্যবস্থাপনা পরিচালক তরুণ শিল্পপতি মোস্তাফিজুর রহমান মামুন ও মাহমুদুল হাসান মুরাদ ছাড়াও ১০নং হবিরবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তোফায়েল আহাম্মেদ বাচ্চু, ভালুকা মডেল থানার ওসি মোহাম্মদ মাইন উদ্দিন, উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম আজাদের সহধর্মিনী রহিমা আফরোজ শেফালী, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন শিবলী, হবিরবাড়ী ইউনিয়ন যুবলীগের সাবেক সভাপতি আবু সাঈদ, উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক আতিকুল ইসলাম জাকারিয়া, বিএনপি নেতা নাজমুল আলম সোহাগ, খলিলুর রহমান খলিল, আবু সাঈদ জুয়েল, হাজী আব্দুর রাজ্জাক ঢালী সহ উপজেলার বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পার্কের কর্নধার শিল্পপতি ও বিশিষ্ট সমাজ সেবক আলহাজ্ব মো. শহীদুল ইসলাম জানান, শিশু কিশোর, যুব সমাজ আজ খেলাধুলার অভাবে বিপথে চলে যাচ্ছে তাদের জন্য সুস্থ্য বিনোদন, খেলাধুলা ও প্রাকৃতিক পরিবেশ উপভোগ করার জন্যই এই গ্রীণ অরণ্য পার্ক তৈরি করেছি। আজ শিশুদের জন্য নির্মিত ‘কিডস জোন’টি চালুর মাধ্যমে পার্কটির আনুষ্ঠানিক শুভ উদ্বোধন করতে পেরে আল্লাহর কাছে শুকরিয়া। পার্কে প্রবেশের ক্ষেত্রে শিশু ও ছাত্র-ছাত্রীদের বিশেষ ছাড়ের ব্যবস্থা আছে বলেও তিনি জানান।

আধুনিক যোগাযোগ ব্যবস্থাপর পাশাপাশি গ্রামীণ পরিবেশের মাঝে গড়ে ওঠা এই পার্কটির চারদিকে ছড়িয়ে ছিটিয়ে থাকা গাছপালা পার্কটিকে মনোরম ও আকর্ষণীয় করে তুলেছে। শিশু-কিশোর থেকে শুরু করে সব বয়সী মানুষের জন্য পার্কটিতে নানা রকম বিনোদনের সু-ব্যবস্থা করে রাখা হয়েছে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution