বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ০৮:৪৮ অপরাহ্ন

ভালুকায় আসপাডা’র ফ্রি চক্ষু ক্যাম্পে পাঁচশতাধিক দুস্থ রোগীর চিকিৎসা সেবা

আবুল বাশার শেখ, ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি:: ময়মনসিংহের ভালুকা উপজেলার হবিরবাড়ী ইউনিয়নের শেডবোর্ড, পাখিরচালায় নিজস্ব অফিসে সমৃদ্ধি কর্মসূচীর আওতায় স্বাস্থ্য ও পুষ্টি কার্যক্রমের উদ্যোগে ও পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশনের অর্থায়নে ফ্রি চক্ষু ক্যাম্পে প্রায় পাঁচশতাধিক দুস্থ নারী, পুরুষ ও শিশুদের চোখের চিকিৎসা বাস্তবায়ন করেন আসপাডা পরিবেশ উন্নয়ন ফাউন্ডেশন।

রবিবার (২ জানুয়ারি) সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত সমৃদ্ধি কর্মসূচীর নিজস্ব অফিসে এ ক্যাম্প পরিচালিত হয়। ক্যাম্পের উদ্বোধন করেন আসপাডা পরিবেশ উন্নয়ন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক লায়ন আলহাজ মোঃ আবদুর রশিদ।

এ সময় উপস্থিত ছিলেন আসপাডা পরিবেশ উন্নয়ন ফাউন্ডেশনের পরিচালক সুদেব চন্দ্র রায়, মনিটরিং অফিসার আসাদুল ইসলাম, সমৃদ্ধি কর্মসূচী প্রকল্পের কো-অর্ডিনেটর মোঃ রেজাউল করিম, ডকুমেন্টশন অফিসার মনিরুজ্জামান মনি।

চক্ষু বিশেষজ্ঞ ডাঃ মোঃ সেলিম মিয়া ও সাব্বির আহাম্মেদ (অপটোমেট্রিস্ট) চিকিৎসাসেবা প্রদান করেন। সমৃদ্ধি স্বাস্থ্য কর্মকর্তা কামরুন্নাহার, মোশারফ হোসেন, শাহাদাত গণি তুষার, সুজন মিয়া, ফাতেমা আক্তার, সমাজ উন্নয়ন কর্মকর্তা আসাদুজ্জামান, শিক্ষা সুপারভাইজার আবিদ হাসানসহ ৪০ জন স্বাস্থ্য পরিদর্শক সহযোগীতা করেন। ক্যাম্পে উপজেলার বিভিন্ন এলাকা থেকে আসা প্রায় পাঁচশতাধিক দুস্থ নারী, পুরুষ ও শিশুদের চোখের নানা রোগের চিকিৎসা দেয়া হয়।

আসপাডা পরিবেশ উন্নয়ন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক লায়ন আলহাজ মোঃ আবদুর রশিদ জানান, এই ফ্রি স্বাস্থ্য ও চক্ষু সেবা কার্যক্রম দীর্ঘদিন যাবৎ ভালুকা উপজেলার বিভিন্ন এলাকায় পরিচালনা করছে আসপাডা পরিবেশ উন্নয়ন ফাউন্ডেশন। সামনেও এই সেবা চলমান থাকবে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution