বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ০৯:০৮ পূর্বাহ্ন

ব্রাদার্সকে হারিয়ে শেখ জামাল সহজেই জয় তুলে নিলো

মুজিবুর রহমান, ই-কণ্ঠ ২৪ ডটকম : বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লীগ ২৫ ঁফেব্রুয়ারি বৃহস্পতিবার ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে খেলা শুরু হয় বিকেল ৪ টায় ব্রাদার্স ইউনিয়ন ও শেখ জামাল ধানমন্ডি ক্লাবের মধ্যে। খেলার শুরু থেকে আক্রমণে আধিপত্য দেখায় শেখ জামাল ধানম-ি ক্লাব। শেখ জামাল ১১ মিনিটের মাথায় এগিয়ে যেতে পারতো। শেখ জামাল ধানমন্ডি ক্লাব দাপটের সঙ্গে ৩-১ গোলে হারায় ব্রাদার্স ইউনিয়নকে।

এবারের আসরে ব্রাদার্স ইউনিয়নকে হারিয়ে, শেখ জামাল ধানমন্ডি ক্লাবের অর্জন ১০ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে উঠে এসেছে। সমান পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে তৃতীয় স্থানে নেমে গেছে আবাহনী লিমিটেড।
ম্যাচের ঠিক ৩৪তম মিনিটের মাথায় ডান দিন থেকে গাম্বিয়ান ফরোয়ার্ড পা ওমর জোবের পাসে বক্সে বল পান আরেক গাম্বিয়ান সুলায়মান সিল্লাহ। গোলরক্ষক তিতুমীরের পাশ দিয়ে কৌনিক শটে ব্রাদার্সের জালে বল পাঠান সিল্লাহ (১-০) এগিয়ে যায় জামাল।

৬ মিনিটের ব্যবধানে দুটি সুযোগ নষ্ট হয় শেখ জামাল ধানমন্ডি ক্লাব। ৩৭ মিনিটে গাম্বিয়ার ফরোয়ার্ড কিংয়ের জোরালো শট ফিস্ট করে ফেরান তিতুমীর। আর বিরতির একটু আগে পোস্ট ছেড়ে বেরিয়ে জোবের পথ আগলে দাঁড়ান তিতুমীর। তার মাথার ওপর দিয়ে জোবে শট নিলেও বল পোস্টে লেগে ফেরে। সমান ম্যাচে ২ পয়েন্ট নিয়ে ১৩ দলের মধ্যে ১২তম স্থানে আছে ব্রাদার্স। এদিকে ১০ ম্যাচে পুলিশের সংগ্রহ ১২ পয়েন্ট। তারা আছে অষ্টম স্থানে। মাত্র ১ পয়েন্ট নিয়ে তলানীতে আরামবাগ। ১১ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে শীর্ষে বসুন্ধরা কিংস সবার উপরে আছে।

গোলের পর শেখ জামালের খেলোয়াড়দের উল্লাস। টানা চার ম্যাচে পয়েন্ট হারানোর পর জয়ের পথে ফিরল শেখ জামাল ধানম-ি ক্লাব। ফরোয়ার্ডদের নৈপুণ্যে ব্রাদার্স ইউনিয়নকে উড়িয়ে দিয়েছে শফিকুল ইসলাম মানিকের দল।
প্রিমিয়ার লিগে ৩-১ গোলে জেতে ২০১৪-১৫ মৌসুমের চ্যাম্পিয়নরা। তাদের তিন গোলদাতা সুলাইমান সিল্লাহ, ওমর জোবে ও ভালিজনভ ওতাবেক। ব্রাদার্সের একমাত্র গোলটি করেন ফয়সাল মাহমুদ।
২২তম মিনিটে জোসেফ নুরের জোরালো শট ক্রসবারের ওপর দিয়ে উড়ে যায়।

১০ ম্যাচে অষ্টম হারের স্বাদ পাওয়া ব্রাদার্স ২ পয়েন্ট নিয়ে আছে দ্বাদশ স্থানে। দুই গাম্বিয়ানের বোঝাপড়ায় ৫৯ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে তিনবারের রীগ চ্যাম্পিয়ন শেখ জামাল। বক্সের বাইরে থেকে ওমর জোবে বল নিয়ে ঢুকে পড়েন ব্রাদার্সের বক্সে। তাকে বাধা দিতে চেষ্টা করেছিলেন ব্রাদার্সের ডিফেন্ডাররা। কিন্তু দ্রুতগতিতে বল নিয়ে বুক দিয়ে নামিয়ে ডান পায়ের শটে চমৎকারভাবে লক্ষ্যভেদ করেন ওমর জোবে (২-০)। লীগে এটা তার ব্যক্তিগত ১২ নম্বর গোল, যা যুগ্মভাবে সর্বাধিক। তার সমান গোল বুসন্ধরা কিংসের ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রবসন রবিনহোর। ৭৫তম মিনিটে আবারও গোল করে জামাল। ফ্রি কিক থেকে দারুণ শটে গোল করেন জামালের উজবেক মিডফিল্ডার ওটাবেক (৩-০)।
৮১তম মিনিটে বাম প্রান্ত থেকে ব্রাদার্সের জোসেফ নূরের শট জামালের বারপোস্টে লেগে ফেরত আসে। পরের মিনিটে বা প্রান্ত থেকে ফুরকাত জনের ফ্রি কিকে জটলার মধ্য থেকে দারুণ হেডে লক্ষ্যভেদ করেন ফয়সাল মাহমুদ (৩-১)। ব্যবধান কিছুটা কমায় ব্রাদার্স। ইনজুরি টাইমে সলেমান কিং কানফর্মের দূরপাল্লার শট অল্পের জন্য জড়ায়নি জালে। তবে ব্যবধান আর না বাড়াতে ৩-১ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে শেখ জামাল।
১২ গোল নিয়ে সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় একা শীর্ষে ছিলেন বসুন্ধরা কিংসের রবসন দি সিলভা রবিনিয়ো। তার সমান গোল হলো জোবেরও।
৭৮তম মিনিটে জোসেফের শট ক্রসবার কাঁপালে গোলের অপেক্ষা বাড়ে ব্রাদার্সের। তিন মিনিট পর ফোরকাত জনের ফ্রি কিকে হেডে ব্যবধান কমান ফয়সাল।
দিনের অন্য ম্যাচে মুন্সিগঞ্জের বীরশ্রেষ্ঠ ফ্লাইট লেফটেন্যান্ট মতিউর রহমান স্টেডিয়ামে বাংলাদেশ পুলিশ এফসির বিপক্ষে ২-১ গোলে হারে আরামবাগ ক্রীড়া সংঘ।
১০ ম্যাচে ১ পয়েন্ট নিয়ে তলানিতে আছে আরামবাগ। ৫ ম্যাচ পর জয়ে ফেরা পুলিশ এফসি ১২ পয়েন্ট নিয়ে আছে অষ্টম স্থানে।

বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লীগ মুক্তিযোদ্ধা ও রহমতগঞ্জ ম্যাচ বিকেল ৩টা ৪৫ মিনিট ও চট্টগ্রাম আবাহনী এবং ঢাকা মোহামেডান ম্যাচ সন্ধ্যা ৬টা ১৫ মিনিট থেকে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution