রবিবার, ০২ অক্টোবর ২০২২, ১১:৩৮ পূর্বাহ্ন

বুস্টার ডোজ হিসেবে ফাইজারের টিকা দেওয়া হবে : স্বাস্থ্যমন্ত্রী

মানিকগঞ্জ প্রতিনিধি:: স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, ঢাকার মহাখালী বিসিপিএসএ প্রতিষ্ঠানে আগামীকাল রোববার সকালে বুস্টার টিকার কার্যক্রম শুরু করা হবে। শুরুর দিকে বয়স্ক এবং ফ্রন্টলাইনাররা এই ডোজের টিকা অগ্রাধিকার ভিত্তিতে পাবেন। পর্যায়ক্রমে টিকা গ্রহীতার সংখ্যা বাড়তে থাকবে। বুস্টার ডোজে ফাইজারের টিকা দেওয়া হবে।

শনিবার (১৮ ডিসেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে মানিকগঞ্জ শুভ্র সেন্টারে মানিকগঞ্জ সদর উপজেলার মেধাবী শিক্ষার্থী ও দরিদ্র পরিবারের মাঝে শিক্ষাবৃত্তি, ঢেউটিন ও শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, মহাখালী বিসিপিএসএ প্রতিষ্ঠানে বুস্টার ডোজের পরীক্ষামূলক কার্যক্রমের উদ্বোধনী দিনে ১০০-২০০ মানুষকে টিকা দেওয়া হতে পারে। এরপর পর্যাক্রমের সারা দেশেই বুস্টার ডোজ চলমান থাকবে। ওমিক্রন বিশ্বজুড়ে ছড়িয়ে পড়েছে। ওমিক্রন থেকে আমাদের বাঁচতে হবে। এজন্য সকলকে সচেতন হয়ে চলাফেরা করতে হবে। ওমিক্রন রোধে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। বিদেশ থেকে যারাই দেশে আসবে, তাদের ৪৮ ঘণ্টা আগে করোনার টেস্ট করে আসতে হবে। প্রবাসীদের অবশ্যই কোয়ারেন্টাইনে থাকতে হবে।

এ সময় মানিকগঞ্জের জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ, অতিরিক্ত পুলিশ সুপার হাফিজুর রহমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ইকবাল হোসেনসহ সংশ্লিষ্ট অনেকেই উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution