বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০২:৩৬ অপরাহ্ন

বিয়ের অনুষ্ঠানে কীটনাশক মেশানো চা পানে ১২ জন অসুস্থ

লালমনিরহাট প্রতিনিধি:: লালমনিরহাটের পাটগ্রামে এক বিয়ে বাড়িতে কীটনাশক মেশানো চা পান করে ১২ জন অসুস্থ হয়েছে। তাদের মধ্যে ১০ জন হাসপাতালে ভর্তি আছেন।

শুক্রবার (২৫ নভেম্বর) রাতে পাটগ্রাম উপজেলার শ্রীরামপুর ইউনিয়নের কাগজীপাড়া এলাকায় রফিকুল ইসলামের মেয়ের বিয়ের অনুষ্ঠানে এ ঘটনা ঘটে।

অসুস্থদের মধ্যে পাঁচজনকে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। দুজনের অবস্থা আশঙ্কাজনক।

জানা যায়, রফিকুল ইসলামের মেয়ের বিয়ের কার্যক্রম চলাকালে আমন্ত্রিত অতিথিদের চা পান করানো হয়। সেই চা খাওয়ার পর থেকে সবাই অসুস্থ হয়ে পড়েন। বরপক্ষের আত্মীয়রা ধারণা করছেন, রান্নাঘরে চায়ের পাতার কাছে কীটনাশকের পাত্র থাকতে পারে। চা বানানোর সময় ভুলবশত কীটনাশক মিশে যাওয়ায় ওই চা পান করেই অসুস্থ হয়ে পড়েছেন তারা।

পাটগ্রাম উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি চিকিৎসারত বরের বোন জাহানারা বেগম বলেন, নাস্তা ও চা খাওয়ার পরেই শরীর অসুস্থ হতে শুরু করে। কিছুক্ষণ পরে দেখি আমার পাশে থাকা বেশ কয়েকজন অসুস্থ হয়ে পড়েছেন। পরে বিয়ে বাড়ির লোকজন আমাদের উদ্ধার করে পাটগ্রাম হাসপাতালে ভর্তি করান। হাসপাতলে থাকা অবস্থায় জানতে পারি বিষক্রিয়ায় আমরা অসুস্থ হয়েছি।

তবে এই ব্যাপারে ওই বিয়ে বাড়ির সবাই বলছেন, এত বড় ভুল হতে পারে না। প্রতিবেশী বা অন্য কেউ শত্রুতার জেরে কাজটি করতে পারে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা সাইফুল ইসলাম বলেন, অসুস্থদের শরীরে বিষক্রিয়ার লক্ষণ স্পষ্ট। ১০ জনের মধ্যে পাঁচজনকে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। দুজনের অবস্থা আশঙ্কাজনক বলে মনে হচ্ছে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution