বুধবার, ২৫ মে ২০২২, ০৪:৩৯ অপরাহ্ন

বিএনপির যৌথ সভা আজ

নিজস্ব প্রতিবেদকঃ দলের সম্পাদকমণ্ডলীর সদস্য ও সহযোগী সংগঠনের শীর্ষ নেতাদের সঙ্গে যৌথ সভা করবে বিএনপি। মঙ্গলবার (১০ মে) দুপুর ১২টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হবে।

সভা শেষে ভোজ্যতেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে এবং দাম কমানোর দাবিতে কর্মসূচির ঘোষণা করা হবে। সংবাদ সম্মেলনে করে নতুন কর্মসূচির ঘোষণা দেবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান বলেন, মঙ্গলবার দলের যৌথ সভা ডাকা হয়েছে। সভা শেষে সংবাদ সম্মেলন করবেন মহাসচিব।

বিএনপির একটি সূত্র জানান, সোমবার (৯ মে) রাতে দলের স্থায়ী কমিটির বৈঠক হয়। লন্ডন থেকে ভার্চুয়ালি বৈঠকে যুক্ত ছিলেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। ওই বৈঠকে ভোজ্যতেলের দাম বৃদ্ধির প্রতিবাদে কর্মসূচি দেওয়ার সিদ্ধান্ত হয়। কর্মসূচি বাস্তবায়নের প্রক্রিয়া ও ধরন ঠিক করতেই সম্পাদকমণ্ডলীর সদস্যদের সঙ্গে আলোচনা করতে সভা ডাকা হয়েছে। সভা শেষে বিএনপির মহাসচিব সংবাদ সম্মেলন করে আনুষ্ঠানিকভাবে কর্মসূচি ঘোষণা করবেন।

নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির স্থায়ী কমিটির এক সদস্য বলেন, স্থায়ী কমিটির সভায় ভোজ্যতেলের মূল্যবৃদ্ধি ও নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম বৃদ্ধির প্রতিবাদে কর্মসূচি দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। কারণ ভোজ্যতেলের মূল্যবৃদ্ধির পর বিএনপির পক্ষ থেকে কোনো কর্মসূচি না থাকায় রাজনৈতিক মহলে কিছুটা সমালোচনার সৃষ্টি হয়েছে।

তিনি আরও বলেন, কেন্দ্রীয় বিএনপির পাশাপাশি অঙ্গ-সহযোগী সংগঠনের পক্ষ থেকেও একই দাবিতে কর্মসূচি পালন করা হবে।

বিএনপির অপর একটি সূত্র জানায়, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মৃত্যুর পর ১৯৮২ সালের ১ জানুয়ারি রাজনীতিতে আসেন খালেদা জিয়া। আর ১০ মে ১৯৮৪ সালে খালেদা জিয়া প্রথম বিএনপির চেয়ারপারসন নির্বাচিত হন। তাই বৈঠকে ম্যাডামের বিষয়টিও গুরুত্ব পাবে।

শায়রুল কবির খান বলেন, ১৯৮৪ সালের ১০ মে ম্যাডাম প্রথম বিএনপির চেয়ারপারসন নির্বাচিত হন। আর তাই এ যৌথ সভা ডাকা হয়েছে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution