মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০১:৫৩ অপরাহ্ন

বান্দরবানে ৭৩৩জন গরীব ও মেধাবী শিক্ষার্থী পেল শিক্ষাবৃত্তি

বান্দরবান প্রতিনিধি:: বান্দরবানে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে গরীব ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপবৃত্তি প্রদান করা হয়েছে।

শনিবার (৩ সেপ্টেম্বর) সকালে শহরের অরুণ সারকী টাউন হলে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জেলা ও উপজেলার গরীব ও মেধাবী ৭৩৩জন শিক্ষার্থীর হাতে এই শিক্ষাবৃত্তি তুলে দেন।

এসময় অন্যান্যদের মধ্যে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান অতিরিক্ত সচিব মোঃ নুরুল আলম চৌধুরী, পুলিশ সুপার মোঃ তারিকুল ইসলাম, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের উপ-সচিব জসিম উদ্দিন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) ড. শেখ ছাদেক, পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী, পার্বত্য জেলা পরিষদের সদস্য মোজাম্মেল হক বাহাদুর, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বান্দরবান ইউনিটের প্রকল্প পরিচালক মোঃ আব্দুল আজিজ, নির্বাহী প্রকৌশলী আবু বিন মোঃ ইয়াছির আরাফাত উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলাদেশ বিনির্মাণে কাজ করছে বর্তমান আওয়ামী লীগ সরকার। আর এই সরকারের আমলেই শিক্ষা ব্যবস্থায় ব্যাপক উন্নয়ন সাধিত হচ্ছে। তিনি আরও বলেন, পাহাড়ে গরীব ও মেধাবী শিক্ষার্থীরা টাকার অভাবে মাঝপথে এসে ঝড়ে পড়ে। তাই এসব শিক্ষার্থীরা যাতে করে লেখাপড়া চালিয়ে যেতে পারে সেজন্য এই শিক্ষাবৃত্তির ব্যবস্থা। যাতে করে আমাদের ছেলে-মেয়েরা টাকার অভাবে লেখাপড়া থেকে বঞ্চিত না হয় সেজন্য এই শিক্ষাবৃত্তি আগামীতে আরও বাড়ানো হবে বলেও জানান এই মন্ত্রী।

এসময় অনুষ্ঠানের শেষ পর্যায়ে বান্দরবানের সাত উপজেলার স্থায়ী বাসিন্দা বিভিন্ন কলেজে অধ্যায়নরত ৩৩০ জন শিক্ষার্থীকে ৭ হাজার টাকা করে ও বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত ৪০৩ জনকে ১০ হাজার টাকা করে মোট ৬৩ লক্ষ ৪০ হাজার টাকার শিক্ষা বৃত্তি প্রদান করেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution