বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:৫৭ অপরাহ্ন

বান্দরবানে নানা আয়োজনে বিশ্ব পর্যটন দিবস পালন

বান্দরবান প্রতিনিধি:: সৌন্দর্য্য লীলাভূমি পার্বত্য জেলার বান্দরবান। এখানকার পর্যটন স্পটগুলোতে দেশের নানা প্রান্ত থেকে অসংখ্য প্রকৃতি প্রেমিক ছুটে আসেন। পর্যটন নগরী হিসেবে এই জেলাকে বলা হয় হিলকুইন। তাই দিবসটি উপলক্ষে বান্দরবানে রোড শো, বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা সভার আয়োজন করা হয়।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) সকালে বঙ্গবন্ধু মুক্তমঞ্চের সামনে মাউন্টেইন বাইকযোগে বেলুন উড়িয়ে রোড শো উদ্বোধন করেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা।
শুরুতেই রোড শোতে মাউন্টেইন বাইকযোগে ২৫ সাইক্লিস্ট অংশগ্রহণ করেন। এটি শহর থেকে প্রায় ৭৯ কিলোমিটার পাড়ি দিয়ে সমাপ্তি ঘটবে দুর্গম এলাকার থানচি উপজেলায়।

এরপর মুক্তমঞ্চ থেকে বের করা হয় বিশাল একটি শোভাযাত্রা। এসময় ১১ টি ক্ষুদ্র নৃ-গোষ্ঠী তাদের নিজ নিজ ঐতিহ্যবাহী পোশাক পরিধান করে ব্যানার নিয়ে শোভাযাত্রায় অংশ নেন। শোভাযাত্রাটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে ক্ষুদ্র নৃ গোষ্ঠী সাংস্কৃতিক ইনস্টিটিউটে (কেএসআই) এসে শেষ হয়। পরে সেখানে আয়োজন করা হয় আলোচনা সভা। আলোচনা সভা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা। অনুষ্ঠানে স্থানীয় পর্যটন বিষয়ক কনভেনিং কমিটির আহ্বায়ক সিং ইয়ং ম্রো’র সভাপতিত্বে বাংলাদেশ পর্যটন কর্পোরেশনর যুগ্ম-সচিব ও পরিচালক (প্রশাসন), বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষী পদ দাশ, স্থানীয় সরকার উপ-পরিচালক লুৎফর রহমান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম জাহাঙ্গীরসহ সরকারি ও বেসরকারি কর্মকর্তা ও ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এছাড়াও এই দিবসকে কেন্দ্র করে বান্দরবানের হোটেল-মোটেল গুলোতে ৩০% ডিসকাউন্ট ঘোষণা করা হয়েছে। আগামী ৪ অক্টোবর পর্যন্ত তারিখ এ ডিসকাউন্ট থাকবে বলে জানান হোটেল মোটেল মালিক সমিতি।

হোটেল মোটেলের মালিক সমিতি সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম জানান, পর্যটন দিবস উপলক্ষ্যে বান্দরবানে ৩০% শতাংশ ছাড় দেওয়া হয়েছে। এটি আগামী ৪ অক্টোবর পর্যন্ত অব্যহত থাকবে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution