বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০২:৪৪ অপরাহ্ন

বান্দরবানে তিন গরু ব্যবসায়ীকে হত্যার দায়ে ১০ আসামির মৃত্যুদণ্ড

বান্দরবান প্রতিনিধি:: বান্দরবানের থানচি উপজেলায় অপহরণের পর তিন গরু ব্যবসায়ীকে হত্যার দায়ে ১০ আসামির মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

সোমবার (২৪ অক্টোবর) দুপুরে বান্দরবান জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ফজলে এলাহী ভূইয়া এ রায় ঘোষণা করেন। ঘটনার পর থেকে আসামিরা পলাতক।

দণ্ডপ্রাপ্তরা হলেন- যোহন ত্রিপুরা (২০), জনব্যাক ওর‌ফে ক্যহিন ত্রিপুরা (২২), জসিন ত্রিপুরা (২৫), জয় বাহাদুর ওর‌ফে জীবন ত্রিপুরা (২৪), জর্জ ত্রিপুরা (২৮), শানি ত্রিপুরা (২০), আকাশ ওর‌ফে সালাউ ত্রিপুরা (২২), সেনেন্দ্র ত্রিপুরা (২৭), যোসেফ ত্রিপুরা (২৫) ও শিগরাম ত্রিপুরা (৩৭)।

বাদীপক্ষের আইনজীবী ইকবাল করীম জানান, তিন গরু ব্যবসায়ীকে হত্যার দায়ে অভিযুক্ত ১০ আসামির মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। এছাড়া বিভিন্ন ধারায় তাদের বিভিন্ন মেয়াদে সাজা ও অর্থদণ্ডের আদেশ দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, ২০১৬ সালের ১৬ এপ্রিল থানচি এবং আলীকদম উপজেলা সড়কের ২৮ কিলোমিটার এলাকা থেকে তিন গরু ব্যবসায়ীর লাশ উদ্ধার করা হয়। নিহতরা হলেন- আবু বক্কর, নূরুল আবছার ও সাহাব উদ্দিন। এ ঘটনায় আবু বক্করের বড় ভাই আবুল হাশেম বাদী হয়ে ওই বছরের ১৭ এপ্রিল থানচি থানায় একটি হত্যা মামলা করেন।

 

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution