মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ১১:৪২ পূর্বাহ্ন

বাঘায় যুগ্ম সচিব রথীন্দ্রনাথ দত্তের শীতবস্ত্র বিতরণ, প্রেসক্লাবকে ক্যাবিনেট ড্রয়ার উপহার

বাঘা (রাজশাহী) প্রতিনিধি:: রাজশাহী জেলা সমিতি(ঢাকা) ও নিজ উদ্যোগে রাজশাহীর বাঘা উপজেলায় শীতবস্ত্র (কম্বল) বিতরণ করেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্ম সচিব রথীন্দ্রনাথ দত্ত।

গত বুধবার (১১ জানুয়ারী) বাঘা উপজেলায় ৫০০শ’, নারায়নপুর ও বাঘা বাজারে ৮০ টি, বাঘা পুরাতন বাসষ্ট্যান্ড ও বাঘা বাজার কুলি-শ্রমিক সমিতিতে ৪০ টি কম্বল বিতরণ করেন যুগ্ন সচিব।

উপজেলায় কম্বল বিতরণ কালে উপজেলা নির্বাহি অফিসার শারমিন আখতার ও উপজেলার বিভিন্ন দপ্তরের অফিসারগন উপস্থিত ছিলেন। এর আগেরদিন বাঘা প্রেসক্লাবকে ২৫ ড্রয়ার বিশিষ্ঠ ফাইল ক্যাবিনেট উপহার দেন যুগ্ম সচিব রথীন্দ্রনাথ দত্ত।

বাঘা প্রেসক্লাবে সাংবাদিকেদের সাথে মতবিনিময় কালে যুগ্ম সচিব রথীন্দ্রনাথ দত্ত বলেছেন, আমরা বিন্দু বিন্দু জল্পনা দিয়ে মহা সিন্দু গড়ে তুলতে পারি। তেমনি ভাবে দশে মিলে করি কাজ হারি জিতি নাহি লাজ। আমি মানুষ একা কাজ অনেক। তার পরেও না করার অভ্যাস নেই। আমি নিজে না পারলেও আমার বন্ধুদের সহযোগিতা নিয়ে মানুষের কল্যাণে কাজ করি। কারণ মানবতার গুরুত্ব দিতে আমাকে ভালো লাগে। মানবতায় আমার মূল লক্ষ্য। ‘মানুষ মানুষের জন্য’। আমরা যে যেই ধর্ম পালন করি না কেন, সকল ধর্মে মানবতার কথা বলা আছে। আমি সমাজ দর্শন অনুসরণ করি। আমরা যদি মানুষের কষ্ট অনুধাবন করতে পারি তাহলে প্রত্যেকের নিজের অবস্থান থেকে কাজ করতে পারবো।

নিজের পরিচয় তুলে ধরে রথীন্দ্রনাথ দত্ত বলেন, আমি বাঘার সন্তান। গরিব ঘরে মানুষ হয়েছি। কোন ধনী ব্যক্তি নয়। আমি মনে করি, মানুষের চেয়ে দেশ বড়, দেশের চেয়ে গোটা দেশ বড়। ৩২ টি দেশ ভ্রমণ করেছেন। আর এই ভ্রমনের মাধ্যমে কুয়েতের টাকায় নিজ এলাকায় মসজিদ করে দিয়েছেন। তিনি বলেন,তার মতো দশজন করে সক্ষম ব্যক্তিরা যদি স্কুলে বৃত্তি দেয়, তাহলে অনেক গরীব ঘরের সন্তানেরা শিক্ষাবৃত্তি থেকে বঞ্চিত হবে না। তিনি বলেন,‘মানুষ আপন টাকা পর,যত পারিস মানুষ ধর’।

বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সমিতির সভাপতি আনজারুল ইসলাম বলেন, রথীন্দ্রনাথ দত্ত মা-বাবার অনুপ্রেরণায় শিক্ষা লাভ করে আজ যুগ্ন সচিব পদে দায়িত্ব পালন করছেন। একজন নিরঅহংকার মানুষ হিসেবে শ্রেণী পেশার সব মানুষের কল্যানে কাজ করছেন। তিনি বাঘাবাসীর গর্ব। পরবর্তীতে সচিব পদে পদোন্নতি পেয়ে মানুষের কল্যাণে কাজ করতে পারেন এই কামনা বাঘাবাসীর।

মঙ্গলবার (১০ জানুয়ারী) রাত ৮টায় বাঘা প্রেস ক্লাব মত বিনিময় সভার আয়োজন করে। ক্লাবের সভাপতি আব্দুল লতিফ মিঞার সভাপতিত্বে ও সাধারন সম্পাদক নুরুজ্জামানের সঞ্চালনায় মত বিনিময় সভায় বক্তব্য রাখেন, উপজেলা শিক্ষা অফিসার মামুনুর রহমান,বীর মুক্তিযোদ্ধা জোনাব আলী, বাঘা উপজেলার পূজা উদযাপন কমিটির সভাপতি সুজিত কুমার বাকু পান্ডে,সাধারন সম্পাদক, অপূর্ব কুমার সাহা, বাঘা বাজার কমিটির সাধারন সম্পাদক কামাল হোসেন, প্রেস ক্লাবের আমানুল হক আমান, আসলাম হোসেন, গোলাম তোফাজ্জল কবীর মিলন, যুগ্ন সাধারন সম্পাদক, সাংগঠনিক সম্পাদক, প্রমুখ। উপস্থিত ছিলেন, বাজার কমিটির সভাপতি, উপ কর কমিশনার,প্রাথমিক শিক্ষক সমিতির সাধারন সম্পাদকসহ বাঘা প্রেস ক্লাবের সদস্যগন।

 

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution