শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০১:১০ অপরাহ্ন

বরকত-রুবেলের অর্থ পাচার মামলা পুনরায় তদন্তের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক,ই-কণ্ঠ টোয়েন্টিফোর ডটকম ॥ ফরিদপুর শহর আওয়ামী লীগের বরখাস্ত হওয়া সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন বরকত ও তার ভাই ফরিদপুর প্রেসক্লাবের বরখাস্ত সভাপতি ইমতিয়াজ হাসান রুবেলের বিরুদ্ধে করা অর্থ পাচার মামলা পুনরায় তদন্তে সিআইডিকে নির্দেশ দিয়েছেন আদালত।

গত বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর)  ঢাকার বিশেষ জজ আদালত-১০ এর বিচারক মোহাম্মদ নজরুল ইসলামের আদালতে এই মামলার চার্জ শুনানির দিন ধার্য ছিল। তদন্তে কিছু অসঙ্গতি থাকায় আদালত স্বতঃপ্রণোদিত হয়ে সিআইডিকে মামলাটি পুনরায় তদন্তের আদেশ দিয়েছেন। আগামী ১৩ অক্টোবর তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য করেছেন আদালত।

এদিকে দেড় বছর আগে সংবাদ সম্মেলন করে মামলার পুনরায় তদন্তের দাবির বিষয়টি সঠিক ছিল বলে মনে করে ভুক্তভোগী পরিবার। গত

২০২১ সালের ১৩ মার্চ রুবেল-বরকতের পরিবারের পক্ষ থেকে এবং চলতি বছর ৯ জুন সংবাদ সম্মেলন করে এই মামলার বিভিন্ন অসঙ্গতি তুলে ধরা হয়। দেড় বছর আগে চার্জশিট গৃহীত হলেও দীর্ঘ চার্জ শুনানিতে মামলার অসংগতি বিচারকের নজরে আসে এবং তারই ধারাবাহিকতায় বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) ঢাকার অতিরিক্ত দায়রা জজ-১০ আদালত মামলাটির পুনঃ তদন্তের নির্দেশ দেন।

এর আগে ২০০০ কোটি টাকার পাচার মামলাকে রূপকথার সঙ্গে তুলনা করে ন্যায়বিচার ও সত্য উদঘাটনে সবাইকে পাশে থাকার অনুরোধ জানান রুবেল কন্যা। ফরিদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ইমতিয়াজ হাসান রুবেলের মেয়ে যাওয়াতা আফনান রাদিয়া এক খোলা চিঠিতে এ অনুরোধ জানান।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution