শনিবার, ২৮ মে ২০২২, ১১:০৮ অপরাহ্ন

বঙ্গবন্ধু তৃতীয় এশিয়ান সাভাতে চ্যাম্পিয়নশিপ শুরু বুধবার

স্পোর্টস রিপোর্টার, ই-কণ্ঠ২৪ ডটকম : বুধবার ১২ জানুয়ারি ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় মিরপুরের শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে শুরু হতে যাচ্ছে ‘বঙ্গবন্ধু তৃতীয় এশিয়ান সাভাতে চ্যাম্পিয়নশিপ। বাংলাদেশ সাভাতে এ্যাসোসিয়েশনের আয়োজনে ৬টি দেশের অংশগ্রহণে দুইদিন ব্যাপী এই প্রতিযোগিতাটি চলবে বৃহস্পতিবার পর্যন্ত। এই প্রতিযোগিতায় এশিয়ার ১৫টি দেশ অংশ নেওয়ার কথা থাকলেও মহামারি করোনার কারণে শেষ পর্যন্ত ৬টি দেশ অংশ নিচ্ছে। দলগুলো হলো বাংলাদেশ, ভারত, ইরান, ইন্দোনেশিয়া, আফগানিস্তান ও উজবেকিস্তান।

মঙ্গলবার দুপুরে ১২ টায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আয়োজিত এই প্রতিযোগিতার এক সংবাদ সম্মেলনে এমনটাই জানিয়েছেন বাংলাদেশ সাভাতে এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক দিলদার হাসান দিলু। এ সময় পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), মার্শাল আর্ট কনফেডারেশন সাধারণ সম্পাদক হাসানুজ্জামান মনিসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন বাংলাদেশ সাভাতে এ্যাসোসিয়েশনের সভাপতি মেহেদী হাসান। মার্শাল আর্টের মতোই একটি খেলা সাভাতে। অনেকটা কিক বক্সিংয়ের ভিন্নরূপ। এ ক্রীড়া ইভেন্টের জন্ম ফ্রান্সে। বর্তমানে এটি অলিম্পিকের অন্তর্ভূক্ত। এবারের বঙ্গবন্ধু তৃতীয় এশিয়ান সাভাতে প্রতিযোগিতায় দুইটি ইভিন্টে মোট ১৮৬টি স্বর্ণের ফয়সালা হবে। বিজয়ীদের স্বর্ণ, রৌপ্য ও ব্রোঞ্জপদক দেওয়া হবে। দলগত বিজয়ীদের দেওয়া হবে ট্রফি।

এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘আমরা ওয়ালটন পরিবার সব ধরনের খেলাধুলাতেই পৃষ্ঠপোষকতা করতে চাই। তরুণদের বেশি বেশি খেলাধুলার সঙ্গে সম্পৃক্ত করতে চাই। যাতে তারা দেশ ও আন্তর্জাতিক পর্যায়ে সুনাম বয়ে নিয়ে আসতে পারে। সাভাতে বাংলাদেশে এক প্রকার নতুন। এই আয়োজনের সঙ্গে সম্পৃক্ত হয়ে আমরা সফল করতে চেয়েছি আয়োজনটিকে। আশা করছি আমাদের দেশের অ্যাথলেটরা এই প্রতিযোগিতায় নিজেদের স্বাক্ষর রাখবে।’

করোনার বিধি-নিষেধের কারণে বেশ কিছু দেশ আসতে পারেনি। তবুও ৬টি দেশ দিয়ে আমরা সফলভাবে এই আয়োজন শেষ করতে চাই।’

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution