মঙ্গলবার, ০৫ Jul ২০২২, ১২:০০ অপরাহ্ন

পুলিশের ওপর হামলার ঘটনায় দুই আইনজীবীসহ ৫ জন রিমান্ডে

অনলাইন নিউজ ডেস্ক, ই-কণ্ঠ টোয়েন্টিফোর ডটকম ॥ রাজধানীর জুরাইন রেলগেট এলাকায় ট্রাফিক সার্জেন্টসহ তিন পুলিশ সদস্যের উপর হামলা ও মারধরের ঘটনায় করা মামলায় গ্রেপ্তার দু’আইনজীবীসহ ৫ জনকে ৩ দিনের রিমান্ডে নেওয়া হয়েছে।

অপরদিকে আইনজীবী ইয়াসিন জাহান নিশান ভুইয়ার জামিন মঞ্জুর করেছেন আদালত।

রিমান্ডে নেওয়া আসামিনা হলেন- আইনজীবী সোহাকুল ইসলাম রনি ও ইয়াসিন আরাফাত ভুইয়া, মো. শরিফ, মো. নাহিদ এবং মো. রাসেল।

বুধবার (৮ জুন) ছয় আসামিকে আদালতে হাজির করা হয়। এরপর এ মামলার আসামি আইনজীবী ইয়াসিন জাহান নিশান ভুইয়াকে কারাগারে আটক রাখার আবেদন করেন। অন্য পাঁচ আসামির বিরুদ্ধে সাতদিনের রিমান্ডের আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা শ্যামপুর থানার পরিদর্শক খন্দকার জালাল উদ্দিন মাহমুদ। অপরদিকে আসামি পক্ষের আইনজীবী জামিন চেয়ে আবেদন করেন। উভয় পক্ষের শুনানি শেষে ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেন আসামি নিশানের জামিন মঞ্জুর করেন। অপর দিকে পাঁচ আসামির জামিন নামঞ্জুর করে তাদের তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে বেধড়ক মারধরের ঘটনায় মঙ্গলবার (৭ জুন) রাতে শ্যামপুর থানায় তিন জনের নাম উল্লেখসহ অজ্ঞাতপরিচয় সাড়ে ৪শ জনের বিরুদ্ধে মামলা করেন আহত ট্রাফিক সার্জেন্ট আলী হোসেন।

মামলা সূত্রে জানা যায়, মঙ্গলবার সকাল ৯টার দিকে জুরাইন রেলগেট সড়কের উল্টো দিক দিয়ে স্বামী ইয়াসিনের সঙ্গে মোটরসাইকেলযোগে আসছিলেন অ্যাডভোকেট নিশান। এসময় সার্জেন্ট আলী হোসেন ও ট্রাফিক কনস্টেবল সিরাজ তাদের গতিরোধ করেন। নিশান নিজেকে অ্যাডভোকেট পরিচয় দিয়ে সার্জেন্ট আলী হোসেনের সঙ্গে তর্কে লিপ্ত হন। একপর্যায়ে ইয়াসিন মোটরসাইকেল থেকে নেমে সার্জেন্ট আলী হোসেনকে ধাক্কা দেন। এসময় অ্যাডভোকেট নিশান চিৎকার শুরু করলে পাঠাও ও অটোচালকরা সার্জেন্ট আলী হোসেনের ওপর হামলা করেন।

খবর পেয়ে শ্যামপুর থানার উপ-পরিদর্শক (এসআই) উৎপল দত্ত অপুসহ পুলিশ ঘটনাস্থলে এলে দুর্বৃত্তরা তাকে ছুরিকাঘাত করে এবং ট্রাফিক বক্স ভাঙচুর করে। পরে আহত পুলিশ সার্জেন্ট আলী হোসেনসহ তিন পুলিশ সদস্যকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করা হয়। এতে আহত সার্জেন্ট আলী হোসেনের হাতে ২১টি সেলাই দেওয়া হয়েছে। তিনি আশঙ্কাজনক অবস্থায় রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ লাইন্স হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এ ঘটনায় আহত অন্য পুলিশ সদস্যরা হলেন- ট্রাফিক কনস্টেবল সিরাজুল ইসলাম ও শ্যামপুর থানার উপ-পরিদর্শক উৎপল চন্দ্র।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution