শুক্রবার, ০১ Jul ২০২২, ১১:০৮ পূর্বাহ্ন

পাহাড়ের প্রত্যন্ত অঞ্চল আলোকিত হবে সোলারে প্যানেলে: পার্বত্য মন্ত্রী

বান্দরবান প্রতিনিধি:: “বিদ্যুৎহীন পাহাড়ের প্রত্যন্ত অঞ্চল আলোকিত হবে সোলার প্যানেলের মাধ্যমে। প্রধানমন্ত্রীর ঘোষণা ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছানো হবে। পার্বত্য চট্টগ্রামের কোনো গ্রামই অন্ধকার থাকবে না, যেখানে এখনো বিদ্যুৎ পৌঁছায়নি সেখানে সোলার প্যানেল সিস্টেমের মাধ্যমে আলোকিত করা হবে।”

শুক্রবার (২৭ মে) বান্দরবানের থানচি উপজেলার দূর্গম তিন্দু ইউনিয়নে সোলার প্যানেল বিতরণকালে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি এসব কথা বলেন।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বিজিবি বলিপাড়া ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল খন্দকার শরীফুল ইসলাম, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের প্রকল্প পরিচালক বাস্তবায়ন ও অর্থ মো. হারুন উর রশিদ, বান্দরবানের অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পাল, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আবু বিন মো. ইয়াছির আরাফাত, থানচি উপজেলা চেয়ারম্যান থোয়াইহ্লা মং, থানচি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) রাহুল চন্দ্র প্রমুখ উপস্থিত ছিলেন।

এদিকে, সফরকালে পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে দূর্গম তিন্দু ইউনিয়নের বিভিন্ন এলাকার ৫৭৬টি পরিবারের মাঝে সোলার প্যানেল সিস্টেম, শিশু ও মহিলা বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক ভিজিডি উপকারীভোগী মহিলাদের পুষ্টি চাল এবং রেমাক্রীর উসামং পাড়া ও প্রুসাঅং পাড়াবাসীর জন্য জেনারেটর ও ডেক্সি বিতরণ করেন।

তার আগে তিনি পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে দেড় কোটি টাকা ব্যয়ে থানচি বাস টার্মিনাল নির্মাণ কাজের উদ্ধোধন, এক কোটি টাকা ব্যয়ে নাইদারী পাড়ার রাস্তার কাজের ভিত্তি প্রস্তর স্থাপন এবং ২৫ লাখ টাকা ব্যয়ে হিন্দু মন্দির নির্মাণ কাজের উদ্বোধন করেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution