বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ০৪:৩৭ পূর্বাহ্ন

নড়াইল সদর থানার ওসি প্রত্যাহার

নড়াইল প্রতিনিধি:: নড়াইল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শওকত কবীরকে প্রত্যাহার করা হয়েছে। শনিবার (২ জুলাই) রাতে প্রত্যাহার করে খুলনায় রেঞ্জ রিজার্ভ ফোর্সে (আরআরএফ) সংযুক্ত করা হয়।

রবিবার (৩ জুলাই) সকালে পুলিশ সুপার (এসপি) প্রবীর কুমার রায় জানান, রাতে খুলনা উপ-মহাপুলিশ পরিদর্শক (ডিআইজি) কার্যালয় থেকে আসা এক চিঠির ভিত্তিতে শওকত কবীরকে প্রত্যাহার করা হয়েছে। তাকে আজ খুলনায় রেঞ্জ রিজার্ভ ফোর্স কার্যালয়ে যোগ দিতে বলা হয়েছে।

তবে কী কারণে ওসি শওকত কবীরকে প্রত্যাহার করা হয়েছে সে ব্যাপারে কিছু জানাতে পারেননি এসপি প্রবীর কুমার রায়।

প্রসঙ্গত, গত ১৮ জুন নড়াইল সদরের মির্জাপুর ইউনাইটেড ডিগ্রি কলেজের একাদশ শ্রেণির ছাত্র রাহুল দেব ভারতের বিতর্কিত রাজনৈতিক নেতা নুপুর সাহাকে সমর্থন করে ফেসবুকে পোস্ট দেন। এই ঘটনায় বিক্ষুব্ধ জনতা শিক্ষকদের তিনটি মোটরসাইকেল পুড়িয়ে দেয়। ভারপ্রাপ্ত অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসসহ অভিযুক্ত ছাত্রকে জুতার মালা পরানো হয়।

ঘটনার পর এলাকাবাসী অভিযোগ করে বলেন, পুলিশ ও স্থানীয় প্রশাসন সময়তো ঘটনাস্থলে এলে ঘটনা এতদূর যেতো না। ওই শিক্ষকের অবমাননা কোনোভাবেই মেনে নেওয়া যায় না।

এ ঘটনায় অভিযুক্ত ছাত্র ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় কারাগারে আছে। বিষয়টি খতিয়ে দেখতে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে পৃথক দুটি তদন্ত কমিটি গঠন করা হয়। এর মধ্যে শনিবার রাতে জেলা প্রশাসকের কাছে তদন্ত প্রতিবেদন জমা দিয়েছেন জেলা প্রশাসনের গঠিত তদন্ত কমিটি।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution