বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০২:২৮ অপরাহ্ন

দেশে ফিরে নারী ফুটবলারদের পুরস্কৃত করবেন প্রধানমন্ত্রী

ই-কণ্ঠ অনলাইন ডেস্ক:: দেশে ফিরে সাফ মহিলা চ্যাম্পিয়নশিপে নেপালকে ৩-১ গোলে হারিয়ে প্রথমবারের মতো শিরোপা জয়ের স্বীকৃতিস্বরূপ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ নারী ফুটবল দলের সকল ফুটবলারকে পুরস্কারের অর্থ প্রদান করবেন। নারী ফুটবল দলের যেসব ফুটবলারদের ঘর দরকার, তাদের ঘর দেওয়ার ঘোষণাও দিয়েছেন প্রধানমন্ত্রী।

তিনি পরবর্তী পদক্ষেপ নেওয়ার জন্য কার বাড়ির প্রয়োজন সে সম্পর্কে প্রয়োজনীয় তথ্য নিতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে বুধবার প্রধানমন্ত্রী বাংলাদেশ মহিলা ফুটবল দলের গোলরক্ষক রূপনা চাকমার জন্য রাঙামাটিস্থ তার গ্রামের বাড়িতে একটি বাড়ি নির্মাণে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দেন।

রূপনা চাকমা ২০২২ সালের সাফ মহিলা চ্য্যম্পিয়নশীপে সেরা গোলরক্ষক মনোনীত হন। রূপনা চাকমার জরাজীর্ণ বাড়ির ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ায় শেখ হাসিনা তার জন্য বাড়ি নির্মাণের নির্দেশ দেন।

মহিলা ফুটবলারদের যার যার প্রয়োজন তাদের সবাইকে ঘর করে দেয়ায় প্রধানমন্ত্রীর এই নির্দেশনাটি আরও একজন মহিলা ফুটবলার ঘর চাইবার পর পরই আসলো।

বুধবার দেশে ফেরার পর সাফ চ্যাম্পিয়নদের উষ্ণ সংবর্ধনা দেওয়া হয়। ট্রফিসহ একটি খোলা বাসে চড়ে ভিক্টরী প্যারেডে অংশ নেন তারা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং জাতির পিতার সুদৃশ্য ছবি এবং লোগো সংবলিত বাসটিতে সাফ ফুটবল জয়ের পর বিজয়ী দলের ট্রফি উত্তোলনের দৃশ্য অন্তর্ভূক্ত ছিল।

টুর্নামেন্টে মালদ্বীপ, পাকিস্তান, ভারত ও নেপালকে হারিয়ে চূড়ান্ত বিজয় অর্জন করে বাংলাদেশ। পুরো টুর্নামেন্টে বাংলাদেশ ২৩ গোল করে এবং তাদের বিপক্ষে ফাইনালে একটি মাত্র্র গোল করতে সক্ষম হয় রানার্স আপ নেপাল।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution