বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:০৫ অপরাহ্ন

দলীয় সরকারের অধীনে কোন সুষ্ঠু নির্বাচন সম্ভব নয় ঠাকুরগাঁওয়ে মির্জা ফখরুল

ঠাকুরগাঁও প্রতিনিধি:: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দলীয় সরকারের অধীনে কোন সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। একটি উপনির্বাচন জাতীয় সংসদের সমস্ত শক্তি নিয়োগ করেও সেখানে বর্তমান নির্বাচন কমিশন সুষ্ঠু নির্বাচন করতে না পারার কারণে নিজেরাই তারা এই নির্বাচনকে বন্ধ করে দিয়েছে।

এটা আমরা যে কথাটি বলে আসছি তার সত্যতা প্রমাণিত বর্তমান নির্বাচন নিয়ে কি হলো না হলো সেটা নিয়ে আমাদের কোন আগ্রহ নেই।

বৃহস্পতিবার (১৩ অক্টোবর) বিকেলে ঠাকুরগাঁও জেলা বিএনপির দলীয় কার্যালয়ে সাংবাদিকদের সাথে এক মত বিনিময়কালে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, আমাদের আগ্রহ শুধু একটাতেই শুধু নির্বাচন সিস্টেম নয় নির্বাচন ব্যবস্থা নয় সমগ্র দেশকে যারা আজকে বিপদ-আপন্ন করে ফেলেছে গণতন্ত্রকে যারা হরণ করেছে রাষ্ট্রকে যারা আজকে ব্যর্থ রাষ্ট্র পরিণত করেছে তাদেরকে সরিয়ে একটা সত্যিকার অর্থেই একটা তত্ত্বাবধায়ক সরকার এবং নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনী একটা নতুন নির্বাচন কমিশন গঠনের মধ্য দিয়ে একমাত্র পথ বলে আমরা মনে করি। সে কারণেই আমরা আমাদের আন্দোলন শুরু করেছি।

এছাড়াও মির্জা ফখরুল আরও বলেন, এই দেশে যদি সামনে দুর্ভিক্ষ হয় তাহলে প্রধানমন্ত্রী আছেন কেন? সেই দুর্ভিক্ষ নিয়ন্ত্রণ করার দায়িত্ব তার। উনি যখন বলেছেন যে দুর্ভিক্ষ হবে আপনারা পানি কম খান, খাবার কম খান, গ্যাস কম চালান, বিদ্যুৎ কম জ্বালান তাহলে তো ওনার কোন প্রধানমন্ত্রী থাকার আর প্রয়োজন নেই।

এ সময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সভাপতি বীর মুক্তিযোদ্ধা তৈমুর রহমান, সহ-সভাপতি ওবায়দুল্লাহ মাসুদ, কোষাধক্ষ্য শরিফুল ইসলাম শরীফ, দপ্তর সম্পাদক মামুনুর রশিদ, জেলা যুবদলের সভাপতি আবুনুর চৌধুরীসহ অন্যান্যরা।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution