শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ০৪:০১ পূর্বাহ্ন

ঢাবির ‘ঘ’ ইউনিটে ৯০.১৩ শতাংশই ফেল

ঢাবি প্রতিনিধি:: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২০-২০২১ শিক্ষাবর্ষে সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ ইউনিটের’ অধীনে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। প্রকাশিত ফলে পাসের হার ৯.৮৭। ফেলের হার ৯০.১৩।

‘ঘ’ ইউনিটে ১৫৭০ আসনের বিপরীতে এবার আবেদন করেছিলেন ১ লাখ ১৫ হাজার ৮৮১ জন। তাদের মধ্যে ভর্তি পরীক্ষায় মোট অংশগ্রহণ করেছে ৮১ হাজার ৭ জন। এর মধ্যে পাস করেছেন ৭ হাজার ৯৯৪ জন, যা মোট শিক্ষার্থীর ৯ দশমিক ৮৭ শতাংশ। বাকি ৯০ দশমিক ১৩ শতাংশ শিক্ষার্থীই ফেল করেছেন।

মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের প্রফেসর আবদুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আনুষ্ঠানিকভাবে এই ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করেন।

শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট https://admission.eis.du.ac.bd গিয়ে ফলাফল দেখতে পারবেন অথবা রবি, এয়ারটেল, টেলিটক বা বাংলালিংক নম্বর থেকে DU GHA < roll no> টাইপ করে ১৬৩২১ এসএমএস করে ফলাফল জানতে পারবে।

ভর্তি পরীক্ষায় বিজ্ঞান থেকে ১০০.৭৫ নম্বর পেয়ে প্রথম হয়েছেন ঢাকা কলেজের শিক্ষার্থী নুরে আলম সাফি। মানবিক থেকে ১০৫.৫০ নম্বর পেয়ে প্রথম হয়েছেন দারুণ নাজাত সিদ্দিকিয়া কামিল মাদ্রাসার শিক্ষার্থী রফিত হাসান সাফওয়ান, ব্যবসায় শিক্ষা থেকে ১০৩.০০ নম্বর পেয়ে প্রথম হয়েছেন জাতীয় জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সরকারি কলেজের শিক্ষার্থী মো. ইমন হোসাইন

ভর্তির জন্য শিক্ষার্থীদের করণীয়

ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ ছাত্র/ছাত্রীদের আগামী ২৯ নভেম্বর বিকাল তিনটা থেকে ০৬ ডিসেম্বর বিকাল ৫টা পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয়ের পছন্দক্রম ফরম পূরণ করতে হবে।

ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ বিভিন্ন কোটায় আবেদনকারীদের ২৫ নভেম্বর হতে ০২ ডিসেম্বর তারিখের মধ্যে সংশ্লিষ্ট কোটার ফরম সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অফিস হতে সংগ্রহ করতে হবে এবং যথাযথভাবে পূরণ করে উক্ত সময়ের মধ্যে ডিন অফিসে জমা দিতে হবে।

ফলাফল নিরীক্ষণের জন্য ১০০০ (এক হাজার) টাকা ফি প্রদান সাপেক্ষে আগামী ২৫ নভেম্বর হতে ০২ ডিসেম্বর পর্যন্ত সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution