মঙ্গলবার, ০৫ Jul ২০২২, ০৮:৫০ অপরাহ্ন

ঢাবিতে ফের ছাত্রলীগ-ছাত্রদল সংঘর্ষ

ঢাবি সংবাদদাতা:: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ক্যাম্পাসে বিদ্যমান উত্তেজনার মধ্যে ছাত্রলীগ ও ছাত্রদলের মধ্যে সংঘর্ষ শুরু হয়েছে। ক্যাম্পাসের কার্জন হল এলাকায় এ সংঘর্ষ চলছে।

বৃহস্পতিবার (২৬ মে) বেলা ১২টার দিকে এ সংঘর্ষ শুরু হয়।

ক্যাম্পাসে ছাত্রদলের পূর্বঘোষিত বিক্ষোভ কর্মসূচি পালনের জন্য হাইকোর্টের সামনে ছাত্রদল নেতাকর্মীরা জড়ো হয়। এ সময় কার্জন হলের সামনে আগে থেকে অবস্থান নেয়া ছাত্রলীগ কর্মীরা মিছিল নিয়ে এলে তাদের মধ্যে সংঘর্ষ শুরু হয়।

এ সময় উভয়পক্ষের নেতাকর্মীদের ইট-পাটকেল নিক্ষেপ ও ধাওয়া পাল্টা-ধাওয়া করতে দেখা যায়। দুই দলের নেতাকর্মীদের হাতে লাঠি, হকিস্টিক, রডও দেখা গেছে।

গত মঙ্গলবার ছাত্রদলের নেতাকর্মীদের ওপর ছাত্রলীগের হামলা ও সংঘর্ষের ঘটনায় ছাত্রদলের ডাকা বিক্ষোভ কর্মসূচিকে ঘিরে ক্যাম্পাসে উত্তেজনা বিরাজ করছে। ওই হামলার প্রতিবাদে আজ বুধবার সারা দেশে বিক্ষোভের কর্মসূচি রয়েছে ছাত্রদলের। ঢাবি ক্যাম্পাসে ছাত্রদল কর্মসূচি পালন করতে এলে তাদের প্রতিহত করার ঘোষণা দিয়েছে ছাত্রলীগ।

আজ সকাল থেকেই ক্যাম্পাসে ছাত্রদলকে প্রতিহত করার জন্য লাঠিসোঁটা হাতে পুরো এলাকায় মহড়া দিচ্ছে বিভিন্ন হল শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। এ সময় তাদের ছাত্রদলের বিরুদ্ধে উত্তপ্ত স্লোগান দিতেও শোনা যায়। এই রিপোর্ট লেখার সময় পর্যন্ত (সকাল সাড়ে ১০টা) তারা টিএসসি, মধুর ক্যান্টিন, শহীদ মিনার, দোয়েল চত্বর, ভিসি চত্বর ও পলাশীসহ গুরুত্বপূর্ণ সব পয়েন্টে অবস্থানে ছিল।

এদিকে যেকোনো মূল্যে কর্মসূচি বাস্তবায়নের ঘোষণা দিয়েছে ছাত্রদল।

গতকাল বুধবার রাজধানীর নয়াপল্টনে দলীয় কার্যালয়ে একটি সংবাদ সম্মেলনে ঢাবি ছাত্রদলের সদস্যসচিব আমানউল্লাহ আমান বলেছেন, তারা (ছাত্রলীগ) বিশ্ববিদ্যালয়ের ছাত্র, আমরাও ছাত্র। অতএব তাদের ক্যাম্পাসে অবস্থানের যতটুকু অধিকার, আমাদেরও ঠিক ততটুকুই অধিকার। তারা (ছাত্রলীগ) যেভাবে আমাদের সাথে আচরণ করবে আমরাও তাদের সাথে ঠিক তেমন আচরণই ফিরিয়ে দেবো।’

 

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution