বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ০৮:২৭ পূর্বাহ্ন

টিকা গ্রহীতা পাবেন ‘ভ্যাকসিন পাসপোর্ট’: পলক

নিজস্ব প্রতিবেদক:: করোনাভাইরাসের টিকা গ্রহীতা পাবেন ভ্যাকসিন পাসপোর্ট। এই ভ্যাকসিন পাসপোর্ট দেয়ার প্রযুক্তিগত প্রস্তুতি নেয়া হয়েছে বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

বৃহস্পতিবার সকালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) করোনাভাইরাসের দ্বিতীয় ডোজের টিকা নেন তিনি। টিকা নেয়া শেষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ তথ্য জানান।

জুনাইদ আহমেদ পলক জানান, দ্বিতীয় ডোজ দেয়ার পর ‘ভ্যাকসিন সার্টিফিকেট’ অটোমেটিক জেনারেটেড হবে। ভ্যাকসিনের প্রথম ডোজ নিতে প্রায় ৬৯ লাখ নিবন্ধন হয়েছে। আর প্রায় ৫২ লাখ ভ্যাকসিন গ্রহণ করেছেন।

করোনার টিকার দ্বিতীয় ডোজ গ্রহণের পর পলক বলেন, করোনাভাইরাসের টিকার দ্বিতীয় ডোজ গ্রহণ করেছি। প্রায় এক ঘণ্টা অতিবাহিত হয়েছে। এখন পর্যন্ত শারীরিকভাবে কোনো পার্শ্বপ্রতিক্রিয়া অনুভব করছি না। আলহামদুলিল্লাহ ভালো আছি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে তিনি বলেন, করোনা মহামারি মোকাবিলার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার দৃঢ়তা, সাহসিকতা এবং দূরদর্শিতার সাথে সবাইকে নিয়ে কাজ করেছেন। প্রথম দিকেই আমাদের জন্য ভ্যাকসিনের ব্যবস্থা করেছেন।

দেশকে নিরাপদ রাখার জন্য সবাইকে সহযোগিতা করার অনুরোধ জানিয়ে পলক বলেন, টিকা গ্রহণ করার সঙ্গে আমরা যেন স্বাস্থ্যবিধিও মেনে চলি। নিজেদের নিরাপদ রাখি, পরিবারকে নিরাপদ রাখি।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution