বুধবার, ২৫ মে ২০২২, ০৩:৪১ অপরাহ্ন

টাকা ছাড়াই ঈদের কেনাকাটা

ময়মনসিংহ  প্রতিনিধিঃ ঈদে নতুন পোশাকের আনন্দই আলাদা। তাইতো ঈদের সময় যতই ঘনিয়ে আসছে ততই মানুষের ভিড় বাড়ছে মার্কেটগুলোতে। তবে সমাজের যারা কর্মহীন কিংবা নিম্নআয়ের মানুষ, তাদের কাছে ঈদে নতুন পোশাক অনেকটাই দুষ্প্রাপ্য ব্যাপার। তবে অন্যদের মতো অসহায় এসব মানুষও যেন আনন্দে ঈদ করতে পারে সেজন্য ঈদের ফ্রি হাটের আয়োজন করেছে মুক্তির বন্ধন ফাউন্ডেশন নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন।

শনিবার (৩০ এপ্রিল) ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে অসহায় পরিবারের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে ও তাদের মুখে হাসি ফোটাতে ব্যতিক্রমী এ আয়োজন করে সংগঠনটি। এদিন উপজেলার আঠারোবাড়ি এলাকায় এক হাজারেরও বেশি কর্মহীন ও অসহায় নিম্নআয়ের মানুষ পেয়েছেন নতুন জামা, শাড়ি, লুঙ্গিসহ ঈদসামগ্রী। বিনিময়ে দিতে হয়নি কোনো টাকা।

ফ্রি হাট ঘুরে দেখা গেছে, সারি সারি স্টল সাজানো শাড়ি, লুঙ্গি ও বাচ্চাদের বাহারি পোশাকে। সাজনো হয়েছে অনেকটা শপিং সেন্টারের মতো। সঙ্গে ছিল কসমেটিকস পণ্য, মেহেদি, চাল, সেমাই, চিনি, তেলসহ নানা রকমের ঈদসামগ্রী। নারী, পুরুষ ও শিশুদের জন্য ছিল আলাদা পোশাক। নিজেদের প্রয়োজন মতো স্টলগুলো থেকে বিনামূল্যেই সেগুলো নিতে পারছেন সবাই। এতে খুবই খুশি ওই এলাকার নিম্নবিত্তরা। ঈদে নতুন জামা পেয়ে উচ্ছ্বসিত শিশুরাও।

এদিন বেলা ১১টা থেকে শুরু হয়ে দিনব্যাপী চলে এই হাটের কার্যক্রম। ঈশ্বরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা হাফিজা জেসমিন এই কার্যক্রমের উদ্বোধন করেন। এ সময় উপস্থিত ছিলেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল কাদের মিয়া।

মুক্তির বন্ধন ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবক সুমন, অনিক ও পলাশ জানান, গত বছরের মতো এ বছরও ঈদের আগ মুহূর্তে ঈদ উপহার দিতে পেরে তারাও আনন্দিত। বিত্তবানদের সহযোগিতায় চলছে এই উদ্যোগ। যার ধারাবাহিকতা বজায় রাখতে চান তারা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা হাফিজা জেসমিন বলেন, যুব সমাজের এমন উদ্যোগ আমাদেরকে আশান্বিত করে। তাদের এমন মানবিক কার্যক্রম আগামী দিনে নিজেদের আরও সমৃদ্ধ করবে। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তাদের উৎসাহিত করা হচ্ছে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution