বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ০৫:৩১ পূর্বাহ্ন

জার্মান বঙ্গবন্ধু ফাউন্ডেশনের পক্ষ থেকে করোনা পরিস্থিতিতে অসহায়দের মাঝে ঈদ উপহার

  • জার্মান বঙ্গবন্ধু ফাউন্ডেশনের পক্ষ থেকে করোনা পরিস্থিতিতে অসহায়দের মাঝে ঈদ উপহার

 

বিশেষ প্রতিনিধি:: মুন্সিগঞ্জ থেকে || আজ শুক্রবার মুন্সীগঞ্জ দিঘীরপাড় হাইস্কুল মাঠে জার্মান বঙ্গবন্ধু ফাউন্ডেশন এর সভাপতি ও কেন্দ্রীয় বঙ্গবন্ধু ফাউন্ডেশন এর আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মো. ইউনুস আলী খানের আর্থিক সহযোগিতায় দুস্থ অসহায় মানুষের মাঝে ত্রাণ বিতরণ করা হয়।

করোনা ভাইরাসের মারাত্বক ছোঁবলে যখন সমগ্র বিশ্ব থমকে গেছে তখন বাংলাদেশের নিন্ম আয়ের মানুষগুলিও পড়েছে সীমাহীন সমস্যায়। তাদের কাজের ক্ষেত্র বন্ধ হয়ে যাওয়ায় অধিকংশ দিন থাকতে হয় অনাহারে। তাদের এই সমস্যাকে দূরিভূত করার জন্য জার্মান বঙ্গবন্ধু ফাউন্ডেশনের পক্ষ থেকে জার্মান বঙ্গবন্ধু ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা সভাপতি, জার্মান আওয়ামীলীগের দীর্ঘদিনের একটিং সভাপতি বর্তমানে সিনিয়র সহ.সভাপতি এবং বঙ্গবন্ধু ফাউন্ডেশন-এর কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক জনাব ইউনুস আলী খান মুন্সিগঞ্জ জেলার দিঘীরপাড় স্কুল মাঠ প্রাঙ্গণে  আজ চার শত লোকের মাঝে প্রতি জনকে ১০ কেজি, চাল, ডাল, তেল সহ নিত্য প্রয়োজনীয় সামগ্রী বিতরন করেন।

এ কর্মসূচি উদ্বোধন করেন বঙ্গবন্ধু ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় নির্বাহী সভাপতি এডভোকেট মশিউর মালেক। এতে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কোষাধ্যক্ষ ও ঢাকা মহানগর সভাপতি দেওয়ান বেলাল শাহ এবং নগর সহ সভাপতি আরমান হোসেন সহ মুন্সীগঞ্জ জেলা বঙ্গবন্ধু ফাউন্ডেশন এর আহব্বায়ক মো সোহেল আহম্মেদ, গাজী আক্তার হোসেন, নাজমুল হক, ইঞ্জি, শামিম উল্লাহ খান, মাকসুদ খান, ফাহমিয়া খান, হালিম খান প্রমুখ । অত্যন্ত সুশৃঙ্খল পরিবেশে স্বাস্থ্যবিধি মেনে ত্রাণ বিতরণ করা হয়। এতে স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। কেন্দ্রীয় নেতৃবৃন্দ স্থানীয় জনগন ও জেলা পুলিশ সদস্যদের সহায়তার জন্য ধন্যবাদ জানান এবং ভবিষ্যতেও সকলকে সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেন। এছাড়া জার্মান বঙ্গবন্ধু ফাউন্ডেশনের পক্ষ থেকে বিভিন্ন বিষয়ে সহযোগিতা করেছেন

হাকিম টিটু, ইমরান ভুইয়া, হাজী শেখ আব্দুল মতিন, মনিরুল আলম, বদরুল ইসলাম, মহসিন সাহ, কাওসার হালদার, আবু সেলিম, আ হ ম আব্দুল হাই, মাহাবুবুল হক, আজহার হোসেন, নূরুল ইসলাম, নূর-ই- আলম সিদ্দিকী, মি. আবেদিন, রুজমিলা খন্দকার, আমিনূর রহমান, কনা ইসলাম

করোনা কেন্দ্রিক কর্মহীন মানুষ বিভিন্ন প্রতিক্রিয়া ব্যক্ত করেন এবং সকলে বঙ্গবন্ধু ফাউন্ডেশনের নেতৃবৃন্দের সার্বিক কল্যাণ কামনা করেন।  খাদ্য সামগ্রী পাবার পর সকলের মাঝে আনন্দধারা পরিলক্ষিত হয়।

 

 

 

  • একনজরে ইউনুস আলী খাঁন

ইউনুস আলী খাঁন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একজন নিবেদিত সৈনিক। তিনি বঙ্গবন্ধুর আদর্শকে বহির্বিশ্বে প্রতিষ্ঠিত করার জন্য নিরলস কাজ করে যাচ্ছেন। দলের কোন নাম যশ ভাঙিয়ে তিনি ব্যক্তি স্বার্থে কোন স্বার্থ হাসিল করেননী। দলের অর্থে তিনি এক কাপ চা খেয়েছেন এমন কোন রেকর্ড নেই। বর্তমান সমাজে এমন সমাজহিতৈষী ব্যক্তিত্ব পাওয়া ভীষণ দূরহ। জার্মানে বাংলাদেশের ভাবমূর্তি সমূজ্জ্বল রাখতে তিনি জার্মানে সরকারী নির্বাচনে অংশগ্রহন করে থাকেন। তার অক্লান্ত পরিশ্রমে জার্মানের বুকে আজ প্রতিষ্ঠিত হয়েছে এক খন্ড বাংলাদেশ। এক সাক্ষাৎকারে জনাব খান বলেন- করোনা ভাইরাসের এই প্রাদুর্ভাবে দেশ-বিদেশের সকল মানুষদের এগিয়ে আসা উচিৎ। সমাজের মধ্যবিত্ত, নিন্মবিত্ত, অসহায় মানুষদের পাশে সকলের দাঁড়ানো উচিৎ। দান করলে দেহ মন ভালো থাকে। দান করার থেকে শান্তি দায়ক কাজ আর নেই।

 

 

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution