শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ০৫:২৯ অপরাহ্ন

ছাত্রলীগের সম্মেলন ৮ ও ৯ ডিসেম্বর

নিজস্ব প্রতিবেদক, ই-কণ্ঠ অনলাইন ডেস্ক:: বাংলাদেশ ছাত্রলীগের ৩০তম জাতীয় সম্মেলন আগামী ৮ ও ৯ ডিসেম্বর আয়োজনের অনুমতি দিয়েছেন সংগঠনটির গঠনতান্ত্রিক অভিভাবক শেখ হাসিনা। ৮ ডিসেম্বর সম্মেলনের উদ্বোধন করবেন তিনি।

রবিবার (২০ নভেম্বর) ছাত্রলীগের দফতর সম্পাদক ইন্দ্রনীল দেব শর্মা রনির সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সবার অবগতির জন্য জানানো যাচ্ছে যে, বাঙালি জাতির মুক্তির মূলমন্ত্রে দীক্ষিত হয়ে জন্ম নেওয়া, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নিজ হাতে গড়া ঐতিহ্যবাহী ছাত্র সংগঠন ছাত্রলীগ। প্রতিষ্ঠালগ্ন থেকে যেকোনও যৌক্তিক আন্দোলনে, যৌক্তিক বিষয়ে সাধারণ শিক্ষার্থীদের অধিকার আদায়ে বাঙালি জাতির সব অধিকার আদায়ের আন্দোলন-সংগ্রামে সংগঠনটি নেতৃত্ব দিয়েছে সামনের সারিতে থেকে। বাঙালি জাতিসত্তার সঙ্গে মিশে থেকে জাতির উত্থানের সব ইতিহাসের প্রত্যক্ষ সাক্ষী ছাত্রলীগ।

এতে আরও বলা হয়েছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকারের ধারাবাহিক সফলতায় রূপকল্প ২০৪১ বাস্তবায়ন, বছরের প্রথম দিনে সারা দেশে প্রাক-প্রাথমিক থেকে মাধ্যমিক স্তর পর্যন্ত শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বই বিতরণ, তৃণমূল পর্যায়ে স্বাস্থ্যসেবা পৌঁছে দেওয়াসহ চলমান বৈশ্বিক মহামারি করোনার সংক্রমণ নিয়ন্ত্রণ, করোনাকালীন সাধারণ মানুষ ও শিক্ষার্থীদের মাঝে খাদ্য, চিকিৎসা, অক্সিজেন-সেবা ও আর্থিক সহযোগিতা প্রদান, ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ, পদ্মা সেতুসহ মেগা প্রকল্পের বাস্তবায়ন, গণতন্ত্র-উন্নয়ন ও সুশাসন প্রতিষ্ঠায় সাধারণ মানুষের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে বাংলাদেশের ছাত্রসমাজের প্রতিনিধি হিসেবে সব নেতা-কর্মী নিজ নিজ ইউনিটে সাংগঠনিক কর্মকাণ্ড অব্যাহত রেখে দেশরত্ন শেখ হাসিনার নির্দেশনা বাস্তবায়ন করে চলেছে।

ছাত্রলীগের বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, অত্যন্ত আনন্দের সঙ্গে জানানো যাচ্ছে যে ছাত্রলীগের গঠনতান্ত্রিক ধারাবাহিকতার অংশ হিসেবে ছাত্রলীগের ৩০তম জাতীয় সম্মেলন আগামী ৮ ও ৯ ডিসেম্বর আয়োজন করার অনুমতি দিয়েছেন ছাত্রলীগের গঠনতান্ত্রিক অভিভাবক শেখ হাসিনা। সম্মেলন সফলভাবে আয়োজন ও প্রস্তুতি উপলক্ষে ছাত্রলীগ ২১ নভেম্বর (সোমবার) সংবাদ সম্মেলনের আয়োজন করেছে।

এদিন সকাল ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যানটিনে সংবাদ সম্মেলনে উপস্থিত থাকবেন ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution