শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০১:২৫ অপরাহ্ন

ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটি শিগগিরই

নিজস্ব প্রতিবেদক, ই-কণ্ঠ অনলাইন:: চলতি বছরের ১৭ এপ্রিল ছাত্রদলের সাংগঠনিক অভিভাবক ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে ছাত্রদলের পূর্বের কমিটি বিলুপ্ত করে পাঁচ সদস্যের নতুন কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হয়। ছাত্রদলের আংশিক কমিটিতে কাজী রওনকুল ইসলাম শ্রাবণ সভাপতি ও সাইফ মাহমুদ জুয়েল সাধারণ সম্পাদক এবং অন্যান্য পদে জ্যেষ্ঠ সহসভাপতি রাশেদ ইকবাল খান, জ্যেষ্ঠ যুগ্ম সাধারণ সম্পাদক মো. রাকিবুল ইসলাম ও সাংগঠনিক সম্পাদক আবু আফসার মোহাম্মদ ইয়াহিয়াকে মনোনীত করা হয়।

আংশিক কমিটি গঠনের পর দেশের বিভিন্ন ইউনিটে এবং কলেজ বিশ্ববিদ্যালয়ে বিক্ষিপ্তভাবে কিছু কমিটি দেয়া হলেও এখন পর্যন্ত গঠিত হয়নি ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটি। আংশিক কমিটি গঠনের পর প্রায় ৫ মাস অতিবাহিত হওয়ার পরও পূর্ণাঙ্গ কমিটি দিতে না পারায় বিএনপি হাইকমান্ড কিছুটা নারাজ। দ্রুততম সময়ের মধ্যে কমিটি গঠনের কাজ সমাপ্ত করার জন্য ছাত্রদল নেতৃবৃন্দকে নির্দেশনা দেওয়া হয়েছে বলে এক সূত্রে জানা গেছে। ছাত্রদল নেতৃবৃন্দও সেই মর্মে কমিটি গঠনের কাজ জোরেশোরে এগিয়ে নিচ্ছে বলে নিশ্চিত হওয়া গেছে।

কবে নাগাদ ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটি দেয়া হতে পারে সে বিষয়ে ছাত্রদল সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ বলেন, আমরা চেষ্টা করছি আগস্টের মধ্যেই ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটি দেয়ার জন্য। সেই লক্ষ্যে আমাদের কাজ পুরোদমে চলছে।

ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটিতে কাদের পদায়ন করা হতে পারে এমন প্রশ্নে ছাত্রদল সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল জানান, যারা মূলত দলের জন্য নিবেদিত প্রাণ এবং যোগ্যতা সম্পন্ন আমরা তাদেরকেই কমিটিতে নিয়ে আসবো। বিশেষ করে এই দুঃসময়ে যারা মৃত্যুর ঝুঁকিকে আলিঙ্গন করে নিয়েছে এবং চলমান লড়াইকে আদর্শিক লড়াই হিসেবে নিয়েছে আমরা তাদেরকে পদে নিয়ে আসতে চাই।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution