বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ১২:৩৯ পূর্বাহ্ন

চালু হলো ফেসবুক নিউজ

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক:: বর্তমান সময়ে সামাজিক যোগাযোগমাধ্যমে যে কোনো খবর ছড়িয়ে পড়ে দ্রুত। অন্য যে কোনো মাধ্যমের তুলনায় দ্রুত খবর পৌঁছে যায় মানুষের কাছে।

শুধু ইন্টারনেট কানেক্টিভিটি থাকলেই বিশ্বের যে কোনো প্রান্তের খবর পেয়ে যান প্রত্যন্ত অঞ্চলের মানুষটিও। তাইতো খবর দেখার জন্য অনেকেই ফেসবুকের ওপর নির্ভর করেন। সব সংবাদমাধ্যমের খবর একত্রে পাওয়ার সুবিধার্থে ফেসবুক চালু করেছে আলাদা নিউজ সেকশন।

নামি-দামি পত্রিকা দ্য গার্ডিয়ান, চ্যানেল ফোর, দ্য ডেইলি মেইল, ফাইন্যান্সিয়াল টাইমস, টেলিগ্রাফ ও স্কাই নিউজ ফেসবুকের সঙ্গে চুক্তি করেছে। ফলে ফেসবুক নিউজের ট্যাবে গেলে তাদের খবরগুলোর লিঙ্ক পাওয়া যাবে। বিবিসি এখনো ফেসবুকের সঙ্গে চুক্তি করেনি। তবে তাদের পাবলিক পোস্টগুলো দেখতে ব্যবহারকারীদের কোনো সমস্যা হবে না।

ফেসবুকের মোবাইল অ্যাপে নিউজের জন্য আলাদা একটি আইকন থাকবে। এতে ট্যাপ করলে আরও কিছু অপশন পাওয়া যাবে। ট্যাবটিতে থাকবে প্রতিদিনের নিউজ। প্রত্যেক ব্যবহারকারীকে তাদের পছন্দ অনুযায়ী খবর দেখাবে ফেসবুক অ্যালগরিদম। নিউজ পাবলিশাররা বিজ্ঞাপন ও সাবস্ক্রিপশন সেবা থেকে আয় করতে পারবেন বলে জানিয়েছে ফেসবুক।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution