মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ০৫:২৯ পূর্বাহ্ন

চট্টগ্রামে একদিনে রেকর্ড শনাক্ত, মৃত্যু ১০

চট্টগ্রাম প্রতিনিধি:: চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ১ হাজার ৩ জনের। যা একদিনের হিসেবে এখন পর্যন্ত সর্বোচ্চ। এ সময়ে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ১০ জন। শনাক্তের হার ৩৪.৯৫ শতাংশ।

এর আগে ১৩ জুলাই সর্বোচ্চ ৯৫৫ জনের করোনা শনাক্ত হয়েছিল।

বুধবার চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, চট্টগ্রামের ১১টি ও কক্সবাজারে ১টি ল্যাবে ২ হাজার ৮৬৯ জনের নমুনা পরীক্ষা করে ১ হাজার ৩ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তদের মধ্যে চট্টগ্রাম নগরের ৬৫২ জন এবং বিভিন্ন উপজেলার ৩৫১ জন রয়েছেন।

উপজেলায় করোনা আক্রান্তদের মধ্যে, লোহাগাড়া আটজন, সাতকানিয়ার ১৬ জন, বাঁশখালীর ১২ জন, আনোয়ারার ৩৪ জন, চন্দনাইশে ১৯ জন, পটিয়া ১৭ জন, বোয়ালখালীতে ৩২ জন, রাঙ্গুনিয়ায় ১০ জন, রাউজানের ২২ জন, ফটিকছড়িতে ২৭ জন, হাটহাজারীতে ৭৫ জন, সীতাকুণ্ডে ৪৫ জন মিরসরাইয়ে ২৮ জন ও সন্দ্বীপে ছয়জন রয়েছেন।

চট্টগ্রামে শনাক্ত করোনা রোগীর সংখ্যা ৬৭ হাজার ৭৮৭ জন। তাদের মধ্যে চট্টগ্রাম নগরীর ৫১ হাজার ৯৪৯ জন। আর জেলার বিভিন্ন উপজেলার ১৫ হাজার ৮৩৮ জন রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনায় মারা যাওয়া ১০ জনের মধ্যে চারজন নগরের বাসিন্দা, বাকি ছয়জন নগরীর বাইরের বাসিন্দা।

করোনা আক্রান্ত হয়ে চট্টগ্রামে এ পর্যন্ত মোট ৮০০ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৫০৮ জন চট্টগ্রাম নগরের। আর বিভিন্ন উপজেলায় মারা গেছেন ২৯২ জন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution